৫ বাংলাদেশিকে জিম্মি করেছে ইউক্রেন

0 41

|| বিদেশ-বিভূঁই প্রতিবেদন ||

জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলের প্রকাশিত একটি ভিডিও থেকে জানা গেছে একটি ক্যাম্পে পাঁচ বাংলাদেশি নাগরিককে জিম্মি করে রেখেছে ইউক্রেন সেনারা।

শুক্রবার ঢাকাস্থ রাশিয়ান দূতাবাস তাদের ভেরিফায়েড টুইটে ভিডিও প্রকাশ করে ক্যাপশনে লিখেছে, ইউক্রেনের ক্যাম্পে পাঁচ বাংলাদেশিকে জিম্মি করে রাখা হয়েছে।

এতে দেখা যায় ভিডিওতে রিয়াদুল মালিক নামে একজন বাংলায় ভাষায় তাদের উদ্ধারের আকুতি জানায়।

শিবিরে থাকা ব্যক্তিদের মারধরের অভিযোগ করে রিয়াদুল মালিক আরো বলেন, আমাদের মারছে। ইউক্রেনের অন্য ক্যাম্পগুলোর সবই বোমা ফেলে উড়িয়ে দিয়েছে এরই মধ্যে। এ শিবিরটা শুধু আছে। আমরা জানি না, আমাদের জীবনের নিশ্চয়তা কতটুকু আছে। আমি আকুল আবেদন জানাচ্ছি, আমাদের এখান থেকে উদ্ধার করার জন্য। আমাদের জীবনের এখন এক মিনিটেরও নিশ্চয়তা নেই।

তাদের আটক রাখার কারণ ব্যাখ্যা করে রিয়াদুল বলেন, আমাদের অপরাধ এটাই ছিল যে আমরা অবৈধভাবে বর্ডার পার হতে চেয়েছি। এখানে ইতোমধ্যে ১৫ ঘণ্টা হয়ে গেছে। অন্য ক্যাম্প থেকে মানুষজন ছেড়ে দিয়েছে। কারণ ওরা জানে মানুষ রিস্কে। ওরা আমাদের ছাড়ছে না। আমরা আমাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারছি না। বেলারুশ থেকে ৬০ কিলোমিটার দূরে আছি। আমার আকুল আবেদন এখান থেকে আমাদের উদ্ধার করেন। নারী শিশুসহ এখানে অনেক দেশের ১০০ জনের ওপর মানুষ আছে। ওরা কাউকে মুক্তি দিচ্ছে না।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More