২২ মন ওজনের হিরো আলমের দাম ৮ লাখ টাকা

0 9

||বঙ্গকথন প্রতিবেদন ||

বগুড়া সদর উপজেলার ফুলবাড়ী মধ্যপাড়ার যুবক জিয়াম শখের বশে হোলস্টাইন ফ্রিজিয়ান জাতের একটি ষাঁড় পালন করেছেন।

শরীরের রং কুচকুচে কালো ও সাদা। ষাঁড়টির দৈর্ঘ্য প্রায় ৮ ফুট এবং উচ্চতা সাড়ে ৫ ফুট। ওজন প্রায় ২২ মণ। বয়স সাড়ে তিন বছর।

দেখতে সুন্দর হওয়ায় জিয়াম শখ করে নাম দিয়েছেন হিরো আলম। ইতোমধ্যে এই গরুটি এলাকায় বেশ সাড়া ফেলেছে। গরুটি দেখতে বিভিন্ন এলাকা থেকে লোকজন আসছেন। পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী নূর আমিন কোরবানির ঈদ উপলক্ষে এই ষাঁড়টি বিক্রি করবেন। গরুটির দাম চাচ্ছেন ৮ লাখ টাকা।

জিয়াম জানান, নিজ বাড়িতে তৈরি খামারে জন্ম নেয়া ফ্রিজিয়ান জাতের এই বাছুরটিকে দেশীয় পদ্ধতিতে লালন পালন করেছেন। নিয়মিত খাবার ও পরিচর্যা করার ফলে দিনে দিনে এই গরুটির ওজন বেড়ে ২২ মণ হয়েছে। কোনো ধরনের ক্ষতিকর ট্যাবলেট ও ইনজেকশন ছাড়াই সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে খড়, তাজা ঘাস, খৈল, ভুষি, চালের কুড়া, ভুট্টা, ভাতসহ পুষ্টিকর খাবারের মাধ্যমে লালন পালন করা হয়। পাশাপাশি নিয়মিত দুই বার করে গোসল করানো, পরিষ্কার ঘরে রাখা ও রুটিন অনুযায়ী ভ্যাকসিন দেয়াসহ প্রতিনিয়ত চিকিৎসকের পরামর্শ নেয়া হয়। গরুটি তিনি ৭ লাখ টাকায় বিক্রি করতে পারবেন বলে আশা করছেন। তবে গরুটি তিনি কোনো হাটে না নিয়ে বাড়িতে খামারে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ও বিবরণ দিয়ে বিক্রির চেষ্টা করছেন। তার খামার থেকে গরুটি কিনতে চান তাহলে ০১৭৬৩৮৭৮৪৫৪ মোবাইল নাম্বারে যোগাযোগ করতে পারেন।

হিরো আলমকে দেখতে আসা মেহদি হাসান নামের এক ব্যক্তি জানান, এতো বড় গরু কখনও দেখিনি। গরুর গঠন বেশ আকর্ষনীয়।

পরিবারের সাথে কোরবানীর গরু দেখতে এসেছেন রাকিবুল। গরু দেখে তিনি বলেন, বেশ বড় এবং সুঠাম দেহের।

এবি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More