হেড কোচের পদ থেকে সরে গেলেন শন লেন

0 91

|| খেলার মাঠ প্রতিবেদন ||

ঢাকা মোহামেডানের দায়িত্ব ছেড়ে দিলেন অজি কোচ শন লেন। একই সঙ্গে পদত্যাগ করেন তারই সহকারী জেমস ম্যাকলন।

অস্ট্রেলিয়াতে বসেই একটি পিআর সংস্থার মাধ্যমে অব্যাহতি চেয়ে ক্লাবটির চেয়ারম্যানকে মেইল পাঠান লেন। এ সময় দল গঠনে হস্তক্ষেপ ও দুর্বল পরিকল্পনাকে দায়ী করেন ৫৮ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান কোচ।

গত তিন বছর ধরে সাদাকালোদের হেড কোচের দায়িত্বে ছিলেন লেন। এবারের মৌসুমে শুরু থেকেই মানহীন বিদেশী সাইনিং, মাঠে বাজে পারফরমেন্সের কারণে সমালোচিত হয়েছিলেন তিনি। তবে লেনের পদত্যাগের ব্যাপারে এখনো আনুষ্ঠানিক মন্তব্য করে নি মোহামেডান।

জানা গেছে, লেন এখন অস্ট্রেলিয়াতেই অবস্থান করছেন। আর তার সহকারী জেমস ম্যাকলন আছেন ভিয়েতনামে।

তার পদত্যাগপত্রে দল নিয়ে ক্লাবের ভালো পরিকল্পনা না থাকা এবং খেলোয়াড় নির্বাচনে ম্যানেজম্যান্টের হস্তক্ষেপের অভিযোগ এনেছেন।

শন লেন রোববার অস্ট্রেলিয়া থেকে জানান, চার বছরের বেশি সময় তিনি মোহামেডানের সঙ্গে ছিলেন। বেশ ভালো সময় কেটেছে। বর্তমান সামগ্রিক প্রেক্ষাপটে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

মোহামেডানের দুঃসময়ে হাল ধরেছিলেন শন। তার কোচিংয়ে সাদাকালোরা একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অবস্থানে আসতে পেরেছে। মোহামেডান তার উপর নির্ভর করত অনেক। বিদেশি খেলোয়াড় সংগ্রহে গত দুই বছর তিনি বড় ভূমিকা রেখেছেন। তবে চলতি মৌসুমে ক্লাবের কয়েকজন কর্মকর্তাদের সঙ্গে তার একটু দূরত্ব হয়েছিল। সেই প্রেক্ষিতে তাকে ক্লাব থেকে সতর্কও করা হয়েছিল।

এ বিষয়ে মোহামেডানের ফুটবল কমিটির সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স বলেন, সকালে কিছুক্ষণ আগে শুনতে পেলাম। লিগের মাঝপথে তার এই সিদ্ধান্ত দুঃখজনক।

মোহামেডানের সঙ্গে শনের লিখিত কোনো চুক্তি না থাকায় মনোমালিন্যের কারনে মোহামেডানের সাথে সেই পথচলা শেষ হলো।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More