স্কুল-কলেজ বন্ধসহ কঠোর বিধিনিষেধ পশ্চিমবঙ্গে

0 53

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

কোভিড-১৯ মহামারি সামলাতে দেশটিকে নতুন বিধিনিষেধের আওতায় নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। নতুন বিধিনিষেধের আওতায় আগামীকাল থেকে রাজ্যের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকছে। তাছাড়া বন্ধ থাকছে সুইমিংপুল, পার্ক, সেলুনও । তবে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে পারবে সরকারি ও বেসরকারি অফিস।

সোমবার থেকে ব্রিটেনের কোনো প্লেন কলকাতা শহরে নামবে না বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।সকল প্রকার গনসমাবেশে ৫০ শতাংশের বেশি মানুষ উপস্থিত থাকতে পারবে না। তাছাড়া রাত ১০টার পর বন্ধ থাকবে সিনেমা হল।

বিধিনিষেধ আরোপ করা হয়েছে রাজ্যের লোকাল ট্রেনের ক্ষেত্রেও। সোমবার থেকে রাতের ট্রেন বন্ধ থাকলেও চালু থাকবে দূরপাল্লার ট্রেন। বলা হয়েছে ৫০ শতাংশ যাত্রী নিয়ে দিনে চলবে লোকাল ট্রেন। রোববার এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সম্প্রতি করোনার সংক্রমণ ব্যাপকভাবে বেড়েছে পশ্চিমবঙ্গে । রাজ্যে দৈনিক সংক্রমণের হার ইতোমধ্যে ১২ শতাংশ ছাড়িয়েছে। শুধু কলকাতায়ই দুই হাজার ছাড়িয়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়।

অন্যদিকে ১ জানুয়ারি রাজধানী দিল্লিতে দৈনিক সংক্রমণ ৫০ শতাংশ বেড়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান থেকে জানা গেছে, শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দিল্লিতে ২ হাজার ৭১৬ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ৩ দশমিক ৬৪ শতাংশ। একই সময়ে দিল্লিতে মারা গেছেন একজন।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More