সব শ্রমিকের ডিজিটাল তথ্যভান্ডার করবে সরকার

0 27

|| বঙ্গকথন প্রতিবেদন ||

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, দেশের প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতের সব শ্রমিকের ডিজিটাল তথ্যভান্ডার করবে সরকার। এটা হলে কোন খাতে কত শ্রমিক কাজ করেন, তার প্রকৃত সংখ্যা জানা যাবে।

রাজধানীর সচিবালয়ে সোমবার শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় রাষ্ট্রদূতকে ডিজিটাল তথ্যভান্ডার করার কথা জানান শ্রম প্রতিমন্ত্রী।

রাষ্ট্রদূতকে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ইইউর পরামর্শ অনুযায়ী শ্রম মন্ত্রণালয় পাঁচ বছরমেয়াদি (২০২১-২৬) কর্মপরিকল্পনার উন্নয়ন করেছে। তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে কর্মক্ষেত্রে কর্মপরিবেশের উন্নয়নের বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন যুক্ত হয়েছে। এ সময়ে কর্মক্ষেত্রের নিরাপত্তা ও ট্রেড ইউনিয়ন রেজিস্ট্রেশন বিষয়ে দৃশ্যমান অগ্রগতি অর্জিত হয়েছে।

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, যুগ্ম সচিব (আন্তর্জাতিক সংস্থা) মো. হুমায়ুন কবীর প্রমুখ।

জেটি// এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More