শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে শাবি

0 34

|| বঙ্গকথন প্রতিবেদন ||

শিক্ষার্থীদের উপর পুলিশের লাঠিচার্জ, রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড নিক্ষেপের ঘটনায় শিক্ষকসহ শতাধিক শিক্ষার্থী আহত হওয়ায় শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস।

সোমবার সকাল থেকেই বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান করে শিক্ষার্থীরা ক্যাম্পাসে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, প্রশাসনের পক্ষ থেকে হল ছেড়ে দেয়ার যে ঘোষণা দেয়া হয়েছে আমরা তা প্রত্যাখ্যান করছি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা হলত্যাগ করব না। এর আগে রোববার মধ্যরাত পর্যন্ত শাবিপ্রবির ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

সকাল থেকেই শিক্ষার্থীরা ‘যেই ভিসি গ্রেনেড ছোড়ে, সেই ভিসির পদত্যাগ চাই’, ‘যেই ভিসি ছাত্র মারে, সেই ভিসি চাই না’, ‘যেই ভিসি গুলি ছোড়ে, সেই ভিসির পদত্যাগ চাই’, ‘শিক্ষার্থীর ওপর হামলা কেন প্রশাসন জবাব চাই’, ‘সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও’ এসব স্লোগানের মাধ্যমে উপাচার্যের পদত্যাগ দাবি করেন।

এর আগে রোববার বিকেলে তিন দফা দাবি মেনে না নেয়ায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। পরে উপাচার্যকে পুলিশ উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ হয়। এ ঘটনায় শিক্ষার্থীরা আহত হয়েছেন। এরপর থেকেই শিক্ষার্থীরা ক্যাম্পাসে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন শুরু করেন।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More