শাবিপ্রবির শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশের মামলা

0 33

|| বঙ্গকথন প্রতিবেদন ||

পুলিশকে হত্যা চেষ্টার অভিযোগে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে আন্দোলনরত ২০০-৩০০ শিক্ষার্থীকে অজ্ঞাতনামা করে জালালাবাদ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবদুল হান্নান পুলিশের পক্ষ থেকে মামলাটি করেন।

মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়া, ককটেল বিস্ফোরণ, গুলিবর্ষণ ও পুলিশকে হত্যার উদ্দেশ্যে মারধরের অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, তিন দফা দাবিতে শিক্ষার্থীদের কর্মসূচিকে কেন্দ্র করে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে অবরুদ্ধ করার ঘটনা ঘটে। গেলো রোববার বেলা সাড়ে পাঁচটার দিকে পুলিশের কর্তব্য কাজে ২০০-৩০০ উচ্ছৃঙ্খল শিক্ষার্থী হঠাৎ বাধা দিয়ে পুলিশের ওপর চড়াও হন। এ সময় পুলিশের সরকারি আগ্নেয়াস্ত্র ধরে টানাটানি করে ছিনিয়ে নেয়াসহ ইট-পাটকেল নিক্ষেপ এবং পুলিশের ওপর ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ক্যাম্পাসে আতঙ্ক সৃষ্টি করা হয়। এরপর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩১টি শর্টগানের গুলি এবং ২১টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

এদিকে মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপাচার্যের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। তারা জানান, উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত তাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More