রুশ ঘাঁটিতে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলা

0 70

|| বিদেশ-বিভূঁই প্রতিবেদন ||

রাশিয়ার দক্ষিণাঞ্চলের রোস্তভের মিলেরোভোতে বিমান ঘাঁটিতে হামলার দাবি করেছে ইউক্রেনের বাহিনী। যা রুশ বাহিনীর ওপর কিয়েভের তরফ থেকে বড় ধরনের আঘাত হয়েছে।

অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, রাশিয়ার সামরিক বিমানঘাঁটিতে একটি ক্ষেপণাস্ত্র গিয়ে আঘাত হানছে। এতে আশপাশের কয়েকটি ভবন আগুনে গ্রাস করে ফেলে। এছাড়া মস্কোর অন্তত একটি সু-৩০এসএম যুদ্ধবিমানের বিস্ফোরণ ঘটেছে।

শুক্রবার সকাল পর্যন্ত রাশিয়ার ছয়টি হেলিকপ্টার ও সাতটি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেন। এছাড়াও ৩০টি রুশ ট্যাংক ধ্বংস ও রাশিয়ার আট শতাধিক সেনাকে হত্যা ও গ্রেফতার করেছে বলেও জানায় ইউক্রেন।

এদিকে রাশিয়ার কর্তৃপক্ষও একই দাবি করেছে। তারা বলছে, মস্কো ১৬০ ইউক্রেনীয় সেনাকে আটক করেছে। ইউক্রেনের ৭৪টি সামরিক স্থাপনা ধ্বংস, পাঁচটি যুদ্ধবিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিতসহ অন্যান্য সমরাস্ত্র ধ্বংস করে দিয়েছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের খবর বলছে, যুক্তরাষ্ট্রের প্রাথমিক ধারণা হচ্ছে বর্তমানে যেভাবে হামলা এগোচ্ছে, তাতে এক থেকে চারদিনের মধ্যে রুশ নিয়ন্ত্রণে চলে যেতে পারে কিয়েভ।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More