যৌন হয়রানির অভিযোগে পদ হারালেন ব্রিটিশ প্রিন্স

0 47

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

যৌন হয়রানির দায়ে ব্রিটিশ রাজকীয় ও সামরিক খেতাব হারিয়েছেন প্রিন্স অ্যান্ড্রু। যুক্তরাষ্ট্রে যৌন হয়রানির মামলায় লড়ছেন তিনি।

বাকিংহাম প্যালেস থেকে ১৩ জানুয়ারি এক ঘোষণায় জানানো হয়, রানির সম্মতিতেই ডিউক অব ইয়র্কের পদবি রানির কাছে হস্তান্তর করা হয়েছে। অ্যান্ড্রু ভাইস এডমিরাল এবং প্রিন্স পদবি ব্যবহারের জন্য অপেক্ষা করতে হবে পরবর্তী নির্দেশনার । এমনকি কোনো সরকারি কার্যক্রমেও অংশ নিতে পারবেন না তিনি।

এর আগে অ্যান্ড্রুর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি আদালতে যৌন হয়রানির অভিযোগে মামলা হয়। প্রিন্স অ্যান্ড্রুর বিরুদ্ধে করা মামলায় ভার্জিনিয়া জিউফ্রে নামের ওই নারী দাবি করেন, অ্যান্ড্রু ২০০১ সালে তাকে অপব্যবহার করেছিলেন। যদিও এই অভিযোগ অস্বীকার করে আসছেন প্রিন্স অ্যান্ড্রু।

মামলার বিষয়ে ব্রিটিশ রাজপরিবারের পক্ষ থেকে জানানো হয়, চলমান আইনি বিষয়ে তারা কোনো হস্তক্ষেপ করবে না। সাধারণ নাগরিক হিসেবেই অ্যান্ড্রু ওই মামলার মুখোমুখি হবেন বলেও জানায় বাকিংহাম প্যালেস।

এদিকে খুব শিগগিরই এ পদে রাজপরিবারের অন্য কোনো সদস্যকে নিয়োগ দেওয়া হবে। ব্রিটিশ রানি এলিজাবেথ এবং প্রিন্স ফিলিপ দম্পতির তৃতীয় সন্তান ৬১ বছর বয়সী প্রিন্স অ্যান্ড্রু।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More