যত দ্রুত সম্ভব খায়রুজ্জামানকে দেশে ফিরিয়ে আনা হবে: প্রতিমন্ত্রী

0 32

|| বঙ্গকথন প্রতিবেদন ||

মালয়েশিয়ায় বাংলাদেশের সাবেক হাইকমিশনার ও জেলহত্যা মামলার আসামি খায়রুজ্জামানকে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী জানান, তার বিরুদ্ধে করা জেলহত্যা মামলা পুনরুজ্জীবিত হবে কিনা সেটা স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয় ঠিক করবে। তবে যতদ্রুত সম্ভব আমরা তাকে দেখে ফিরিয়ে আনার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, আমরা বঙ্গবন্ধুর খুনিদের অব্যাহতভাবে খুঁজি। সব সময় বলা হয় না, বলার প্রয়োজনও নেই। যদি না সেটা সফল হয়। তবে আমরা আশা করছি, খুব দ্রুত তাকে ফিরিয়ে আনতে পারবো।

সেনাবাহিনীর সাবেক মেজর খায়রুজ্জামান ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে চার জাতীয় নেতা হত্যায় অভিযুক্ত ছিলেন। নানা রাজনৈতিক পটপরিবর্তনের পর ২০০৭ সালে তাকে মালয়েশিয়ায় হাইকমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে তাকে ঢাকায় ফিরতে বলা হয়। কিন্তু দেশে ফেরায় ঝুঁকি আছে দাবি করেন তিনি জাতিসংঘের শরণার্থী হিসেবে একটি পরিচয়পত্র নেন। এরপর থেকে এক দশকেরও বেশি সময় ধরে মালয়শিয়ায় শরণার্থী হিসেবে আছেন তিনি।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More