মুরাদের বিরুদ্ধে আবারো মামলার আবেদন

0 52

||বঙ্গকথন প্রতিবেদন||

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান ও উপস্থাপক মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে।  

সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালতে বাংলাদেশ ইয়ুথ ফোরামের নেতা মোহাম্মদ সাইদুর রহমান এ আবেদন করেন। 

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা ফেসবুক লাইভে জিয়া পরিবার ও ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ ও অশ্লীল ভাষা ব্যবহার করেছেন, যা নারীবিদ্বেষী এবং যে কোনো নারীর জন্য মর্যাদাহানিকর।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনা শেষে আদেশ দেবেন বলে জানান।

১২ ডিসেম্বর একই আদালতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা ওমর ফারুক ফারুকী একই অভিযোগে তাদের বিরুদ্ধে মামলার আবেদন করেন। একদিন পরেই আদালত মামলার আবেদনটি খারিজ করে দেন।

সম্প্রতি একটি ভার্চুয়াল টকশোতে তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন মুরাদ। এ নিয়ে সমালোচনায় ঝড় ওঠে। এরপর ঢাকাই সিনেমার এক নায়িকাকে অবমাননাকর মন্তব্যের অডিও ফাঁসের জেরে প্রতিমন্ত্রিত্ব আর দলীয় পদ হারাতে হয় মুরাদকে।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More