ভিসির আশ্বাসে রাতেই হলে ফেরেন শাবি ছাত্রীরা

0 39

||বঙ্গকথন প্রতিবেদন||

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের (দ্বিতীয় ছাত্রী হল) শিক্ষার্থীরা অব্যবস্থাপনা, খাবারের মান ও প্রভোস্টের দুর্ব্যবহারের প্রতিবাদে নিয়ে আন্দোলন শুরু করেন।

বৃহস্পতিবার রাত ১২টার দিকে তারা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। পরে রাত আড়াইটার দিকে শাবি প্রভোস্টের পদত্যাগসহ ৩ দফা দাবির ব্যাপারে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়ার ব্যাপারে উপাচার্য (ভিসি) আশ্বাস দিলে ছাত্রীরা হলে ফিরে যান।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, হলের আবাসিক ছাত্রীরা প্রভোস্টের সঙ্গে শান্তিপূর্ণভাবে কথা বলতে চাইলে, তিনি আসতে অসম্মতি জানান। এ সময় প্রভোস্ট বলেছেন, হল থেকে বের হয়ে গেলে বের হয়ে যাও। আমি আসতে পারব না।

তিনি ছাত্রীদের পাল্টা প্রশ্নও ছুড়ে দেন। উত্তেজিত হয়ে বলে ওঠেন, ‘কেউ কি মারা গেছে? মারা গেলে তখন দেখা যাবে, আমার ঠ্যাকা পড়ে নাই!’

ছাত্রী হলের প্রভোস্টের এমন আচরণ ও দুর্ব্যবহারের প্রতিবাদে ছাত্রীরা আন্দোলন করতে হল থেকে বেরিয়ে দাবি আদায়ের জন্য আন্দোলন শুরু করেন।

উপাচার্য শুক্রবার তার কার্যালয়ে আলোচনার মাধ্যমে শিক্ষার্থীদের ৩ দফা দাবির ব্যাপারে ইতিবাচক সমাধান দেবেন বলেও জানিয়েছেন ছাত্রীরা।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More