বেনাপোলে আবারো আমদানি-রফতানি বন্ধ

0 33

|| বঙ্গকথন প্রতিবেদন ||

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে আবারো বেনাপোল স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ রয়েছে।

বাণিজ্যে নিরাপত্তার নামে পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ ও সীমান্তরক্ষী বিএসএফের নানা হয়রানির অভিযোগ এনে তৃতীয় দিনের মতো বন্ধ রয়েছে আমদানি-রফতানি বাণিজ্য।

বেনাপোল স্থলবন্দরে এতদিন কর্মচারীরা তাদের সংগঠনের পরিচয়পত্র ব্যবহার করে বন্দরে আসা যাওয়া করত। তবে গত সপ্তাহে পেট্রাপোলের ম্যানেজার বিএসএফকে নির্দেশ দেয়, বন্দর বা কাস্টমসের স্বাক্ষরিত কার্ড ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না।

এদিকে পরিচয়পত্র তৈরিতে সময় চাইলে তা দিতে অস্বীকৃতি জানায় বন্দর ম্যানেজার। এছাড়া নিরাপত্তার নামে ট্রাক চালকদের শরীর তল্লাশি করে সময়ক্ষেপণের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে। এ কারণে দিনে ৫০০ থেকে ৬০০ পণ্যবাহী ট্রাকের বদলে বাংলাদেশে ঢুকছে ৩০০ থেকে ৩৫০ ট্রাক। এমন পরিস্থিতিতে প্রতিবাদ জানিয়ে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দেয় বনগাঁ ট্রাক ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন এবং পেট্রাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন। এদিকে জরুরি পণ্য আটকে পড়ায় বড় ধরনের লোকসানের মুখে পড়তে যাচ্ছে বাংলাদেশি ব্যবসায়ীরা।

এ বিষয়ে বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, সরকারের পক্ষ থেকে এখানে দৃষ্টি রাখা উচিত। যাতে করে ছোটখাটো বিষয়ে যখন-তখন বন্দর বন্ধ না হয়।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More