বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল কংগ্রেসের চেয়ারপারসন হলেন মমতা

0 28

|| বিদেশ-বিভূঁই প্রতিবেদন ||

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন। এ পদে আর কেউ মনোনয়নপত্র দাখিল না করায় তিনিই ছিলেন একমাত্র প্রার্থী।

বুধবার তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে চেয়ারপারসন হিসেবে তাকে নির্বাচিত করা হলো। তৃণমূল সূত্রে জানা গেছে, বিজেপি বাদে সাংগঠনিক নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে আমন্ত্রণ জানানো হয় অন্যান্য রাজনৈতিক দলকে।

চেয়ারপারসন নির্বাচিত হওয়ার পর মমতা বলেন, তৃণমূল তৈরি হয়েছিল ১৯৯৮ সালের ১ জানুয়ারি। অনেক ঝড়, বাধা অতিক্রম করে, সুখ দুঃখ সব কিছু অতিক্রম করে। আজ এই জায়গায় তৃণমূল এসে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, বাংলায় তৃণমূলের উত্থান। প্রথমে পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস ছিল। পরে আমরা দেখি দেশের অনেক জায়গায় ইউনিট তৈরি হচ্ছিল। তারপর সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস নাম বদলে দিই। কংগ্রেস চলেছে ইউপিকে বেস করে। বিজেপি গুজরাত থেকে চলছে। আমাদের ওরিজিনাল জায়গা বেঙ্গল। ২০১৬ সালে কমিশনের স্বীকৃতি পেয়েছি। এটা এখন জাতীয় দল।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More