বগুড়ায় বডি ওর্ন ক্যামেরা পেলো ট্রাফিক পুলিশ

0 35

|| বঙ্গকথন প্রতিবেদন ||

বাংলাদেশ পুলিশ যুগের সাথে তাল মিলিয়ে বিশ্বমানের সেবা নিশ্চিত কল্পে বগুড়ায় ট্রাফিক পুলিশের কর্তব্য পালনকালে স্বচ্ছতা ও দক্ষতা বাড়াতে বডি ওর্ন ক্যামেরা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে শহরের সাতমাথা এলাকায় বডি ওর্ন ক্যামেরা ব্যবহারে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বগুড়ার এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী। জেলার ট্রাফিক বিভাগকে দশটি ক্যামেরা দেয়া হয়েছে। একই সঙ্গে আটটি বডি ওর্ন ক্যামেরা প্রাথমিকভাবে সার্জনদের শরীরের সংযুক্ত করেন এসপি। পর্যায়ক্রমে থানা-ফাঁড়িতে দায়িত্বরত পুলিশ সদস্যদের বডি ওর্ন ক্যামেরা দেয়া হবে।

এ ক্যামেরাটি ৯ ঘন্টা ভিডিও ধারণ করতে পারবে। ভিডিও ফুটেজ সংরক্ষণ থাকার ফলে প্রকৃত ঘটনা উদ্ঘাটন করা সম্ভব হবে। এ বডি ওর্ন ক্যামেরার মাধ্যমে নির্ভুল তদন্ত ও দায়িত্বরত পুলিশ সদস্যদের কাজের তদারকি এবং জবাবদিহিতা নিশ্চিত করতে অনেক বেশি কার্যকর হবে।

এ বিষয়ে এসপি সুদীপ বলেন, তদন্ত নিশ্চিত ও প্রকৃত ঘটনা জানার জন্য ট্রাফিক পুলিশদের বডি ওর্ন ক্যামেরা দেয়া হয়েছে। আমাদের বড় লক্ষ্য হলো বগুড়ার যানযট নিরসন করতে হবে। এজন্য আমরা প্রযুক্তির ব্যবহার করা শুরু করেছি।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More