প্রথম দুশো ছোঁয়া ম্যাচে জিতলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

0 37

|| খেলার মাঠ প্রতিবেদন ||

বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম দুশো ছোঁয়া ম্যাচে জিতেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শনিবার সিলেট সানরাইজার্সকে ২০৩ রানের টার্গেট দিয়ে ১৬ রানে জিতেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এবারের প্রতিযোগিতায় প্রথমবার দুশো পেরুনো ম্যাচে জবাব দিতে নেমে ৬ উইকেটে মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বাধীন দলটির ইনিংস থামে ১৮৬ রানে।

বড় লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামা সিলেটের জয়ের আশা বেঁচে ছিল যতক্ষণ এনামুল হক বিজয় ক্রিজে ছিলেন। তার আউট হওয়ার পর আর কেউ সে অর্থে দাঁড়াতে না পারায় টানা দ্বিতীয় হার বরণ করতে হয় সিলেটকে। এনামুল ৪৭ বলে ৭৮ রান করে আউট হন মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে। কলিন ইনগ্রাম করেন ৫০ রান।

এনামুলকে সঙ্গ দেয়া রবি বোপারা ১২ বলে করেন ১৬ রান। বাকিদের মধ্যে লেন্ডন সিমন্স ৯, মুক্তার আলি ৮ ও মিঠুন ৭ রান করে। চট্টগ্রামের হয়ে ৩ উইকেট নেন মৃত্যুঞ্জয়। দুটি উইকেট পান নাসুম।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে অধিনায়ক পরিবর্তন করা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সাগরপাড়ের দলটিকে উড়ন্ত সূচনা এনে দেন ওপেনার উইল জ্যাকস। উদ্বোধনী জুটি থেকেই আসে ৬২ রান।

অন্য প্রান্তে কেনার লুইস ঠাঁই দাঁড়িয়ে ছিলেন। জ্যাকসের ব্যাট থেকে ১৯ বলে আসে ঝড়ো গতির ৫২ রান। তাকে শিকার করেন সিলেটের পেসার তাসকিন আহমেদ। আগের ম্যাচগুলোর মতো এ ম্যাচেও আলোচিত কেনার লুইস কিছুই করতে পারেননি। ১২ বল মোকাবিলা করে মাত্র ৮ রান তুলে সোহাগ গাজীর বলে ফিরে যান তিনি।

এরপর প্রভাব বিস্তার করা দুটি ইনিংস আসে আফিফ হোসেন ও সাব্বির রহমোনের ব্যাট থেকে। তারা দুজনে মিলে গড়েন ৪৭ রানের জুটি। বাকিটা সময় ঝড় তোলেন বেনি হাওয়েল। শেষ পর্যন্ত উইকেটে টিকে থেকে ২১ বলে ৪১ রান করেন তিনি। নাঈম ইসলাম ৮ ও মিরাজ ৪ বলে করেন ১৩ রান। সিলেটের হয়ে একটি করে উইকেট নেন তাসকিন, সোহাগ গাজী, সৈকত, বোপারা ও মুক্তার আলি।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More