পাকিস্তানে যৌন অপরাধ বাড়ছে : ইমরান খান

0 60

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সমাজে দুর্নীতি ও যৌন হয়রানি এই দুই ধরনের অপরাধ বাড়ছে। বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞদের সঙ্গে রোববার বৈঠকে এসব কথা বলেন ইমরান খান।

পাকিস্তানের পত্রিকা ডনের খবরে বলা হয়েছে, তরুণদের বিশ্বাস, ধর্ম ও নৈতিক মূল্যবোধের ওপর সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে যে আঘাত হানা হচ্ছে, তা থেকে রক্ষার উপায় খুঁজতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ইমরান খান বলেন, ‘যৌন অপরাধের বিরুদ্ধে সমাজের লড়াই করতে হবে। দুর্নীতি ক্ষেত্রেও একই পদক্ষেপ নিতে হবে। সমাজে দুর্নীতিবাজদের অগ্রহণযোগ্য করে তুলতে হবে। কিন্তু হতাশার বিষয় হলো আমাদের নেতারা যখন দীর্ঘদিন ধরে দুর্নীতি করে, তখন এই দুর্নীতি গ্রহণযোগ্য হয়ে যায়।’

এদিক আলোচনা সভায়, মুসলিম দেশগুলোকে এক হয়ে কাজ করার ইঙ্গিত দিয়েছেন বিশেষজ্ঞরা। আধুনিকায়নের যে নেতিবাচক প্রভাবগুলো রয়েছে, সেগুলোর মোকাবিলা করতে এই দেশগুলোকে এক হয়ে কাজ করতে হবে।

এ আলোচনায় অংশ নিয়েছিলেন জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটির অধ্যাপক সাইয়্যেদ হোসেন নাসর। তিনি বলেন, এই সময় তরুণদের জন্য অনিশ্চিত ও বিপজ্জনক।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More