পাকিস্তানে নববর্ষে গুলি ছোড়াতে নিহত ১, আহত ১৮

0 63

|| বিদেশ-বিভূঁই প্রতিবেদন ||

পাকিস্তানে নববর্ষ পালনে আতশবাজির পাশাপাশি আকাশে নির্বিচারে গুলি ছোড়ার কারণে একজন নিহত ও অন্তত ১৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার পাকিস্তানভিত্তিক স্থানীয় সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এদিকে দেশটির বিভিন্ন থানা তাদের বিবৃতিতে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় ১১ বছর বয়সী আলী রাজা নামের একজন জিন্নাহ পোস্টগ্র্যাজুয়েট মেডিকেল সেন্টারে মারা গেছেন। সে উত্তর করাচির বাসিন্দা। এছাড়া পুলিশ এসব ঘটনার তদন্ত শুরু করেছে।

এদিকে ইদি ফাউন্ডেশন জানায়, এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য ডা. রুথ ফাউ সিভিল হাসপাতাল, জেপিএমসি ও আব্বাসী শহীদ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে পুলিশ জানিয়েছিল, নতুন বছর উদযাপনের জন্য কেউ যাতে আকাশের দিকে নির্বিচারে গুলি ছুড়তে না পারে তার জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

তাছাড়া নববর্ষ উদযাপনের একদিন আগে পাকিস্তান মেডিকেল অ্যাসোসিয়েশনও আকাশের দিকে নির্বিচারে গুলি চালানোর ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা আরোপের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছিল।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More