নিউইয়র্কে আবাসিক ভবনে অগ্নিকাণ্ড, নিহত ১৯

0 54

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৯জন শিশুসহ ১৯ জন নিহত হয়েছেন। নিউইয়র্ক সিটির একজন দায়িত্বশীল কর্মকর্তা হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন। রোববার সকালের দিকে এই ঘটনা ঘটে। খবর সিএনএনের।

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস বলেছেন, অগ্নিকাণ্ডে ৬৩ জন আহত হয়েছেন। এটি নিউইয়র্ক সিটির জন্য একটি ভয়াবহ ও বেদনাদায়ক মুহূর্ত। এই আগুনের প্রভাব আমাদের বেদনা এবং হতাশা ডেনে আনবে।

ফায়ার সার্ভিস সূত্র বলেছে, নিউইয়র্ক সিটির ৩৩৩ পূর্ব ১৮১ নম্বর সড়কের একটি ১৯ তলা ভবনে আগুন লাগে। ভবনটির দ্বিতীয় এবং তৃতীয় তলার একটি ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টে সকাল ১১টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের প্রায় ২০০ সদস্য আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন।

নিউইয়র্ক সিটি ফায়ার সার্ভিসের কমিশনার ড্যানিয়েল নিগ্রো বলেছেন, অগ্নিকাণ্ডে ৩২ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে। অ্যাপার্টমেন্টের দরজা খোলা থাকায় আগুন দ্রুত ভবনের প্রতিটি তলায় ছড়িয়ে পড়ে।

ড্যানিয়েল নিগ্রো বলেছেন, আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা হলওয়েতে প্রচন্ড ধোঁয়া এবং তীব্র আগুনের মুখোমুখি হয়েছেন। মূলত আগুনের ধোঁয়ায় শ্বাস নেয়ার কারণে তাঁরা অসুস্থ হয়ে পড়েছেন।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More