নাটোরের দুই পৌরসভায় ভোট গ্রহণ শুরু

0 55

||বঙ্গকথন প্রতিবেদন||

নাটোরের বাগাতিপাড়া ও নাটোর পৌরসভায় উৎসবমুখর পরিবেশে সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রথমবারের মতো এ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট দিচ্ছেন স্থানীয় মানুষ।

রোববার সকাল থেকেই ভোটাররা ভোটকেন্দ্রে উপস্থিত হলেও নারী ভোটারদের উপস্থিতি কিছুটা কম লক্ষ করা গেছে।

নাটোর সদর পৌরসভা নয়টি ওয়ার্ডের যে ৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে, প্রতিটি কেন্দ্রই প্রশাসন গুরুত্বপূর্ণ হিসেবে আখ্যায়িত করেছেন। এছাড়া বাগাতিপাড়ার পৌরসভার ৯টি ওয়ার্ডের নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত শুরু হয়েছে। দুটি পৌরসভায় এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার ঘটেনি।

জেলা নির্বাচন অফিস জানায়, ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ করতে তিন প্লাটুন বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসারসহ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছাড়াও তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করতে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটও রয়েছে।

নাটোর সদর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬৪ হাজার ২৩৪ জন। অপরদিকে মামলা সংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘ ১৬ বছর পরে নির্বাচন হচ্ছে বাগাতিপাড়া পৌরসভায়। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা আট হাজার ৫৮৫জন।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More