ধর্ষকদের প্রতীকী ফাঁসি, পাশে দাঁড়াতে উপাচার্যের প্রতি আহ্বান

0 62

|| বঙ্গকথন প্রতিবেদন ||

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গণধর্ষণের ঘটনায় ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে প্রতীকী ফাঁসি ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

রোববার দুপুরে প্রতীকী ফাঁসির মঞ্চ তৈরি করে গলায় ফাঁসির দড়ি পরেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় কালো কাপড় দিয়ে সবার মুখ ঢেকে দেয়া হয়। প্রতীকী ফাঁসির দড়ি নিয়ে বিক্ষোভ মিছিল করে। এ সময় তাদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

এর আগে, সকাল ৭টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে চতুর্থ দিনের আন্দোলন কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। চার দফা দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন চলছে।

সেই সাথে দেশের সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের দৃষ্টি আকর্ষণ করে বশেমুরবিপ্রবি উপাচার্যের পাশে দাঁড়িয়ে ধর্ষণ ও হামলার বিচার চাইতে বলেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

২৩ ফেব্রুয়ারি বশেমুরবিপ্রবির শিক্ষার্থীকে গোপালগঞ্জ জেলা স্কুলের নির্মাণাধীন ভবনে নিয়ে গণধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে ধর্ষকদের শাস্তির দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধকালে স্থানীয়রা আন্দোলনকারীদের ওপর হামলা চালান। এতে আহত হন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টরসহ অর্ধশতাধিক শিক্ষার্থী। ২৬ ফেব্রুয়ারি র‍্যাব অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতার করে।

এবি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More