টিকা ছাড়া স্কুলে যেতে পারবে না শিক্ষার্থীরা

0 76

||বঙ্গকথন প্রতিবেদন||

১২ বছরের বেশি বয়সের শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা নিয়ে স্কুল-কলেজে যাওয়া যাবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এই নির্দেশনা দেয়া হয়েছে শিক্ষা মন্ত্রণালয়কে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৃহস্পতিবার ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব এ কথা জানান। মন্ত্রিপরিষদ সচিব বলেন, শিক্ষা মন্ত্রণালয় অলরেডি ইনস্ট্রাকশন দিয়ে দিয়েছে, ভ্যাকসিন ছাড়া কেউ স্কুল বা কলেজে আসতে পারবে না।

শিক্ষার্থীদের ভ্যাকসিন তো এখনও দেয়াই হয়নি- এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ভ্যাকসিন তো এখন আমাদের গ্রাম-গঞ্জ পর্যন্ত অ্যাভেলেবল আছে। যদি না থাকতো তাহলে হেলথ বিভাগকে ধরতাম।

তিনি বলেন, ভ্যাকসিন দিয়ে যদি স্কুলে যাওয়া সহজ হয় বা সে যদি সেভ থাকে, সেটির জন্য তো প্রমোশন ক্যাম্পেইন করা হবে। এজন্য পিআইডি, স্থানীয় প্রশাসন, মসজিদের খুতবায় ভ্যাকসিন গ্রহণের কথা বলা হয়েছে।

‘শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা হলো- ভ্যাকসিন যারা না নেবে তারা স্কুল-কলেজে আসতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের কথা ওনারা বলেননি।’

সারাদেশে শিক্ষার্থীদের টিকা দেয়ার ব্যবস্থা আছে- প্রশ্নে তিনি বলেন, আছে। তাদেরকে মোটিভেটও করতে বলা হয়েছে। যে কোনো আইডেন্টিটি নিয়ে গেলে নিবন্ধন করতে পারবে।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More