জায়েদ-নিপুণ লড়াই: সম্পাদকের চেয়ারে বসছে না কেউ

0 52

|| সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন ||

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সম্পাদকের পদ নিয়ে সৃষ্ট লড়াইয়ে জায়েদ নিপুণ কেউই দায়িত্ব পালনে চেয়ারে বসতে পারছেন না ৪ এপ্রিল পর্যন্ত।

জায়েদ খানকে বৈধতা দিয়ে হাইকোর্টের দেয়া রায় স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে জায়েদ খান ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তারের দায়িত্ব পালনের ওপর স্থিতিবস্থাও জারি করেছেন আদালত। তবে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আবেদনটি চার এপ্রিল শুনানির জন্য পাঠানো হয়েছে।

এ বিষয়ে নায়িকা নিপুণের করা আপিলের শুনানি নিয়ে রোববার আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার আদালত এ আদেশ দেন। আদালতে রোববার নিপুণের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান। অন্যদিকে জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি ও জিবুল হক ভুইয়া।

এ বিষয়ে নিপুণের আইনজীবী ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান জানান, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নায়ক জয়েদ খানের বলে হাইকোর্টের দেয়া রায় স্থগিত করে আদেশ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে সাধারণ সম্পাদক পদ নিয়ে সৃষ্ট জটিলতায় জায়েদ খান ও নিপুণের জন্যও এই পদে দায়িত্ব পালনের ওপর স্থিতিবস্থা জারি করেছেন। ফলে সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে পারবেন না কেউ।

এদিকে জায়েদ খানের আইনজীবী আহসানুল করিম জানান, হাইকোর্টের রায় স্থগিত করেছেন চেম্বার আদালত। ৪ এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আসবে। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনে স্থিতাবস্থা বজায় রাখতে বলা হয়েছে। যেহেতু জায়েদ খান দায়িত্ব পালন করে আসছেন বা আসছিলেন, সেহেতু তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে পারবেন।

গেলো বৃহস্পতিবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। এরই প্রেক্ষিতে এমন আদেশ দেন আপিল বিভাগের চেম্বার আদালত।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More