জম্মু-কাশ্মীরে গ্রেনেড হামলায় নিহত ১, আহত ২০

0 46

|| বিদেশ-বিভূঁই প্রতিবেদন ||

ভারতে জম্মু-কাশ্মীরের শ্রীনগরের আমিরাকদলে গ্রেনেড হামলায় একজন নিহত হয়েছেন। এক পুলিশ সদস্যসহ আরো ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার হঠাৎ ওই এলাকায় বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে হামলাকারীদের পুলিশএখনো চিহ্নিত করতে পারেনি।

এদিকে হামলাকারীদের সন্ধানে ওই এলাকায় নিরাপত্তা বাহিনী তল্লাশি ব্যাপকভাবে অভিযান শুরু করেছে। নিহত ব্যক্তির পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। আহত একজন নারীর অবস্থা আশঙ্কাজনক রয়েছে।

জানা গেছে, আমিরাকদলে নিরাপত্তা বাহিনীর একটি দল মোতায়েন ছিল। এ সময়ে তাদের লক্ষ্য করে গ্রেনেড হামলা চালানো হয়। কিন্তু সেটি লক্ষ্যভ্রষ্ট হওয়ায় অন্য জায়গায় গিয়ে বিস্ফোরিত হয়। পুলিশের আইজি বিজয় কুমার বলেন, জড়িতদের খোঁজে তল্লাশি চলছে।

তাছাড়া ফেব্রুয়ারিতে শ্রীনগরের খাজা বাজার এলাকায় পুলিশ ও সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ করেছিল। সেই ঘটনার জের না মিটতেই আবার গ্রেনেড হামলায় হতাহতের ঘটনা ঘটলো। ১৯৪৭ সালের পর থেকেই কাশ্মীরকে ভারত আর পাকিস্তান দীর্ঘদিন ধরেই নিজেদের বলে দাবি করে আসছে। এছাড়া স্বাধীনতার দাবিতে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীরা ভারতীয় সেনাদের সঙ্গে লড়াই করে আসছে।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More