জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন মিশা

0 65

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

নায়ক হিসেবে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করলেও বড় পর্দায় তিনি পরিচিত পান খল-অভিনেতা হিসেবে। খল-নায়ক হয়েও অর্জন করেছেন অসংখ্য দর্শকের ভালোবাসা।

জনপ্রিয় এ অভিনেতার জন্মদিন আজ। ১৯৬৬ সালের এ দিনে পুরোনো ঢাকার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম মিশা সওদাগরের । তার বাবা ছিলেন ওসমান গনি এবং মা বিলকিস রাশিদা। ৩ জানুয়ারি দিনগত রাত থেকেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন মিশা। অনুরাগীদের পাশাপাশি তার চলচ্চিত্রের কাছের মানুষরা সামাজিক মাধ্যমে ভালোবাসা প্রকাশ করছেন।

তিন দশকেরও বেশি সময় ধরে বড় পর্দায় দর্শক মাতাচ্ছেন মিশা সওদাগর। প্রায় সাতশ’রও বেশি সিনেমায় অভিনয় করা মিশার প্রকৃত নাম শাহিদ হাসান। ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমার মধ্য দিয়ে ১৯৯০ সালে নায়ক হিসেবে আত্মপ্রকাশ ঘটে তাঁর। ‘অমরসঙ্গী’ সিনেমাতেও তিনি নায়কের ভূমিকায় অভিনয় করেন, কিন্তু দুটির একটিতেও ব্যবসায়িক সাফল্য পাননি।

পরবর্তীতে প্রথম তমিজ উদ্দিন রিজভীর ‘আশা ভালোবাসা’ সিনেমাতে ভিলেন চরিত্রে অভিনয় করেন মিশা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। হুমায়ুন ফরীদিকে দেখে নেতিবাচক চরিত্রে অভিনয় করতে আগ্রহী হন মিশা। এ কারণে ফরীদিকে তিনি বলেন ‘আত্মিক ওস্তাদ’।

বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More