চাকরির লোভ দেখিয়ে মধ্যপ্রাচ্যে ৮০ নারী পাচার

0 37

|| বঙ্গকথন প্রতিবেদন ||

আকর্ষণীয় চাকরির লোভ দেখিয়ে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রায় ৮০ জন নারীকে পাচার করেছে একটি পাচার চক্র। ভালো চাকরির কথা বলে নারীদের বিদেশে পাঠানোর পর তাদের বিক্রি করে জোরপূর্বক ডিজে পার্টি ও দেহ ব্যবসা করানো হতো।

আন্তর্জাতিক মানবপাচারকারী এ চক্রের মূলহোতা দুবাইয়ে অবস্থানরত চট্টগ্রামের মহিউদ্দিন (৩৭) ও শিল্পী (৩৫)। বাংলাদেশের কমবয়সী সুন্দরী নারীদের টার্গেট করে দীর্ঘদিন ধরে তাদের বিভিন্ন দেশে পাচার করছিল চক্রটি।

রোববার রাতে রাজধানীর বিমানবন্দর থানা এলাকা থেকে ওই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব )। এ সময় তিন ভিকটিম নারীকে উদ্ধার করা হয়। এই তিন নারীকে বিদেশে পাচার করছিল মানবপাচারকারী চক্রটি।

গ্রেফতাররা হলেন- আজিজুল হক (৫৬), মোছলেম উদ্দিন ওরফে রফিক (৫০) ও মো. কাউছার (৪৫)। সোমবার বিকেলে উত্তরায় র‍্যাব-১ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‍্যাব-১ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন।

তিনি জানান, রাজধানীসহ বেশকিছু এলাকায় মানবপাচারকারী চক্রের তথ্য পেয়ে রোববার রাতে র‍্যাব-১ বিমানবন্দর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সক্রিয় তিন সদস্যকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে তিনটি পাসপোর্ট, তিনটি মোবাইল ফোনসেট ও নগদ ২৭ হাজার টাকা জব্দ করা হয়। এছাড়াও তিনজন নারী ভিকটিমকে উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন আরো বলেন, এ পর্যন্ত চক্রটি প্রায় ৮০ জন নারীকে এভাবে বিদেশে পাচার করেছে। পাচারকৃতদের মধ্যে বেশিরভাগই দুবাইতে পাচার হয়েছেন এবং সৌদি আরব ও ওমানেও কিছু নারী পাচার হয়েছেন। গ্রেফতারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More