গাজীপুরে সাফারি পার্কে প্রাণীর মৃত্যু, হাইকোর্টের রুল জারি

0 26

|| বঙ্গকথন প্রতিবেদন ||

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে প্রাণী মৃত্যুর ঘটনায় সংশ্লিষ্টদের অবহেলাকে দায়ী কেন করা হবে না মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট।

রোববার দুপুর ১২টার দিকে হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী মো. হারুন অর রশীদ ফরিদ জানান,গেলো জানুয়ারি মাসে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১১টি জেব্রা, ১টি বাঘ ও ১টি সিংহ মারা যায়। এ ঘটনায় ২ ফেব্রুয়ারি জনস্বার্থে একটি রিট পিটিশন দায়ের করা হয়।

আদালত ১৩ ফেব্রুয়ারি পিটিশন শুনানির দিন নির্ধারণ এবং তা যথাসময়ে শুনানি করেন।

শুনানি শেষে বিচারপতিদ্বয়ের গঠিত বেঞ্চ প্রাণীগুলোর মৃত্যুর ঘটনায় কর্তৃপক্ষের অবহেলাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না মর্মে রুল জারি করেন। একইসঙ্গে এ ঘটনায় গঠিত তদন্ত কমিটিকে এটর্নি জেনারেল কার্যালয়ের মাধ্যমে দ্রুত সময়ে বিচারপতিদ্বয়ের আদালতে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

অল্প দিনে একসাথে প্রাণীগুলোর মৃত্যু ভাবিয়ে তোলে সব মহলকে। বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় এ বিষয়ে প্রকৃত কারণ উদঘাটন করতে তদন্ত কমিটি গঠন করেন। এছাড়া বন অধিদপ্তর পার্কের ৩ শীর্ষস্থানীয় কর্মকর্তাকেও প্রত্যাহার করা হয়।

এবি// এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More