ক্যালিফোর্নিয়ায় অনারেবল মেনশন অ্যাওয়ার্ড পেল বগুড়ার শিশুতোষ চলচ্চিত্র “দ্য রান”

0 117

|| বঙ্গকথন প্রতিবেদন ||

দেশের প্রতিনিধিত্ব করতে আবারো যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অ্যাওয়ার্ড পেলো বগুড়ার শিশুতোষ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “দ্যা রান”।

ক্যালিফোর্নিায় অনুষ্ঠিত (Ceylon International film festival 2022, California, তে ৬ষ্ঠ বারের মত বগুড়ায় নির্মিত “দ্যা রান” জয় করলো ক্যালিফোর্নিয়া Honourable Mentioned award)|

রুপান্তর সাংস্কৃতিক একাডেমীর প্রযোজনায় নির্মাতা সুপিন বর্মনের ৩য় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “দ্যা রান” পুরস্কার অর্জনের দৌড়ে এগিয়ে গেলো আরো এক ধাপ।

গেলো ১০ ডিসেম্বর ২০২১ তুরস্কের হ্যাক-ইজ করফেডারেশানের আয়োজনে হ্যাক-ইজ আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতায় বিদেশী ভাষার চলচ্চিত্রে একমাত্র বাংলাদেশের চলচ্চিত্র হিসেবে “দ্যা রান” অর্জন করে সেরা চলচ্চিত্রের পুরস্কার। এর এক মাস পরেই গত ২৭ জানুয়ারি ইরাকের “আরাক ফ্রেন্ডস ফিল্ম ফেস্টিভ্যালে” ৩ ক্যাটাগরিতে তিনটি পুরস্কার অর্জন করে দ্যা রান। সেরা অভিনয়ের জন্য শাহাদৎ হোসেন ও সেরা শিশু শিল্পী পৃথিবী অর্জন করে সম্মানসূচক ট্রফি ও সার্টিফিকেট।

বগুড়া রোলার স্কেটিং ক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশে প্রথম স্কেটিং নিয়ে নির্মিত শিশুতোষ এ চলচ্চিত্র “দ্যা রান” স্কেটিং শিখতে চাওয়া এক শিশুকে কেন্দ্র করে নির্মিত হয়।

রূপান্তর কালচারাল একাডেমীর প্রযোজনায় এবং পুন্ড্রনগর চলচ্চিত্র সংসদের পরিবেশনায় চলচ্চিত্রটির গল্পে স্বপ্ন পূরণের দৌড়ে প্রতিনিয়ত হেরে যাওয়া কোমলমতি শিশুদের ইচ্ছাকে প্রাধান্য দেয়া হয়েছে।

এমনি এক নিয়তির কাছে হেরে যাওয়া এক শিশুর জীবন গল্প নিয়ে নির্মিত হয় দ্য রান। চলচ্চিত্রটিতে রয়েছে এ সময়ের জনপ্রিয় তরুণ সংগীত পরিচালক রাব্বি খানের সংগীত আয়োজনে কথা লিখেছেন সুপিন বর্মন, সুর ও কন্ঠ দিয়েছেন কন্ঠশিল্পী রহিত। “দ্য রান” চলচ্চিত্রটি’র চিত্রগ্রহণ করেছেন আর-আই লিপসন ও সম্পাদনা করেছেন অংকন সরকার। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন দূরন্ত, পৃথিবী, বানী, মেধা, শাহাদৎ হোসেন, আশরাফুল ইসলাম রহিত, মশিউর রহমান, গাজী আশা, ফুল কুমারী, রবিউল ইসলাম প্রমুখ। এর আগে দ্য রান চলচ্চিত্রটি বাংলাদেশ, ভারত , নিউইয়র্কসহ বেশ কয়েকটি উৎসবে প্রদর্শিত হয় এবং প্রশংসিত হয়।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More