কুমিল্লায় করোনা টিকার নিবন্ধন নেই ৬০ শতাংশেরই

0 34

|| বঙ্গকথন প্রতিবেদন ||

কুমিল্লায় এখনো করোনা টিকা নেয়ার জন্য প্রায় ৬০ শতাংশ মানুষ নিবন্ধন করেনি। এছাড়া কুমিল্লা সিটি কর্পোরেশনেরও প্রায় ৪২ শতাংশ মানুষ টিকা নেয়ার জন্য নিবন্ধন করেনি।

জেলা স্বাস্থ্য বিভাগ থেকে পাওয়া তথ্যমতে, গেলো ডিসেম্বর মাসের এক জরিপে কুমিল্লা সিটি কর্পোরেশনের মোট নিবন্ধনের ৭৮ শতাংশ মানুষ টিকা নিয়েছে। তবে উপজেলা পর্যায়ে এই হার মাত্র ৩৯ শতাংশ। টিকার আওতায় খুব দ্রুত স্কুল-কলেজ শিক্ষার্থী ১২ থেকে ১৭ বছর বয়সীদের আনা হচ্ছে। এ পর্যন্ত এই বয়সি ২ লাখ ৮৬ হাজার ৪৫৬ জন অন্তত এক ডোজ করোনা টিকা নিয়েছেন। জেলায় করোনা টিকার জন্য মোট নিবন্ধিতদের সংখ্যা ২৬ লাখ ৭৯ হাজার ১৯০ জন। এর মধ্যে ২৬ লাখ ৯ হাজার ৮৩ জন অন্তত এক ডোজ টিকারও আওতায় এসেছেন। অনেকে প্রথম ডোজ টিকা নিলেও দ্বিতীয় ডোজ টিকা নিতে আসছে না সময়মতো।

ডেপুটি সিভিল সার্জন নিসর্গ মেরাজ চৌধুরীর জানান, করোনা টিকার জন্য সচেতনতার অভাবেই নিবন্ধনের সংখ্যা এতো কম। সংক্রমণ বাড়লে মানুষের মধ্যে টিকা নেয়ার আগ্রহ বাড়ে। কিন্তু পরে সে আগ্রহে আবার ভাটা পড়ে। তবে গ্রামাঞ্চলের মানুষ অনলাইনে টিকা নিবন্ধন জটিলতা মনে করেই নিবন্ধন করে টিকা নিতে আগ্রহী হন না।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More