উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে দিলেন শিক্ষার্থীরা

0 27

||বঙ্গকথন প্রতিবেদন||

প্রায় ২৯ ঘণ্টা পর উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ সচল করেছে শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের বাসভবনের বিদ্যুৎ সংযোগ সচল করা হয়। এর আগে রোববার রাত সাড়ে সাতটার দিকে বিদ্যুৎ ও পনির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের একজন জানান, উপাচার্যের বাসভবনের বিদ্যুতের লাইনের সাথে বিশ্ববিদ্যালয়ের ৩০/৩৫ জন কর্মচারীর বাসার বিদ্যুৎ সংযোগ সংযুক্ত। যার ফলে উপাচার্য ভবনের সংযোগ বিচ্ছিন্ন করায় ওই কর্মচারীরাও বিদ্যুৎহীন হয়ে পড়েছিলেন।

তিনি বলেন, বাসায় রোগীরা সমস্যায় পড়েছেন জানিয়ে কর্মচারীরা আমাদের কাছে বিদ্যুৎ সংযোগ সচল করে দেওয়ার অনুরোধ করেন। তাদের অনুরোধে আজ রাতে বিদ্যুৎ সংযোগ সচল করে দিয়েছি।

উপাচার্যের বাসভবনে সোমবার শিক্ষকরা খাবার নিয়ে প্রবেশ করতে গিয়ে বাধার মুখে পড়েন। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, প্রয়োজনে তারাই খাবার সরবরাহ করবেন।

শিক্ষার্থীদের আন্দোলনের সূত্রপাত ১৩ জানুয়ারি। ওই দিন রাতে পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েক’শ ছাত্রী। ১৫ জানুয়ারি সন্ধ্যায় ছাত্রীদের আন্দোলনে হামলা চালায় ছাত্রলীগ। ১৬ জানুয়ারি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করেন। তখন পুলিশ শিক্ষার্থীদের লাঠিপেটা করে এবং তাঁদের লক্ষ্য করে শটগানের গুলি ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। ওই দিন রাতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা দিলে শিক্ষার্থীরা তা উপেক্ষা করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More