উপাচার্যকে অবরুদ্ধ করলেন শাবিপ্রবি শিক্ষার্থীরা

0 37

||বিদ্যাপীঠ প্রতিবেদন||

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে অবরুদ্ধ করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আজ রোববার বেলা পৌনে তিনটার দিকে তিনি উপাচার্য ভবন থেকে বের হয়ে ডিনদের এক সভায় যাওয়ার সময় আন্দোলনরত শিক্ষার্থীদের ক্ষোভের মুখে পড়েন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক ও কর্মকর্তার দাবি, আন্দোলনরত শিক্ষার্থীরা আচমকা উপাচার্যকে লাঞ্ছিত করার চেষ্টা চালান। এ সময় উপাচার্যের সঙ্গে থাকা কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী তাঁকে বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে নিয়ে যান।

তবে আন্দোলনরত শিক্ষার্থীদের ভাষ্য, উপাচার্যকে লাঞ্ছিত করার কোনো ঘটনা ঘটেনি। তাঁকে দেখে আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি মেনে নেয়ার জন্য স্লোগান দিয়ে পথ অবরোধ করেছিলেন। উপাচার্যসহ কয়েকজন শিক্ষক এখন আইসিটি ভবনের ভেতরে আছেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, সকল বিভাগের প্রধান, ছাত্র উপদেশ ও নির্দেশনার পরিচালক এবং প্রক্টর আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে আসেন। এ সময় তারা ছাত্রীদের দাবী মেনে নিয়েছেন এবং এক সপ্তাহের সময় চেয়েছেন কিন্তু আন্দোলনকারীরা তা না মানায় শিক্ষকররা ওই স্থান ত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা হলের প্রাধ্যক্ষ ও সহকারী প্রাধ্যক্ষদের পদত্যাগ, হলের যাবতীয় অব্যবস্থাপনা দূর করে সুস্থ-স্বাভাবিক পরিবেশ নিশ্চিত এবং ছাত্রীবান্ধব ও দায়িত্বশীল প্রাধ্যক্ষ কমিটি নিয়োগের দাবিতে ১৩ জানুয়ারি থেকে আন্দোলন করছেন হলের ছাত্রীরা।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More