আইসিইউতে আছেন কাজী হায়াৎ

0 91

|| সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন ||

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় পরিচালক, চিত্রনাট্যকার ও অভিনেতা কাজী হায়াৎ নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র আইসিইউতে আছেন। তার শারীরিক অবস্থার আবারো অবনতি হওয়ায় তাকে ইউনাইটেড হাসপাতালে আইসিইউ বিভাগে ভর্তি করা হয়।

বুধবার শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, কাজী হায়াত ভাই বেশ কিছু দিন ধরেই অসুস্থ। গেল মাসেও হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মাঝখানে সুস্থ হয়ে বাসায় ফিরলেও মঙ্গলবার দিনগত রাত আড়াইটার দিকে বুকে ব্যথা শুরু হলে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রেখে চিকিৎসা দিচ্ছেন।

১৯৭৪ সালে পরিচালক মমতাজ আলীর সঙ্গে সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন কাজী হায়াৎ। পরে আলমগীর কবীরের সাথে ‘সীমানা পেরিয়ে’ ছবিতেও সহকারী পরিচালক হিসেবে ক্যামেরার পেছনে কাজ করেছেন তিনি।

১৯৭৯ সালে ‘দ্য ফাদার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তিনি দীর্ঘ ক্যারিয়ারে দাঙ্গা, ত্রাস, চাঁদাবাজ, আম্মাজান, ইতিহাস, কাবুলিওয়ালাসহ বেশকিছু দর্শকপ্রিয় চলচ্চিত্র নির্মাণ করেছেন। এর পাশাপাশি অভিনয় ও চিত্রনাট্য লিখেছেন গুণী এ পরিচালক। তার পরিচালনায় সবশেষ ৫০তম চলচ্চিত্র ‘বীর’ প্রথম ধাপের কাজ শেষ হয়েছে।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More