অস্কার রিমাইন্ডার লিস্টে গাজী রাকায়েতের ‘দ্য গ্রেভ’

0 33

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

নাট্যজন গাজী রাকায়েত অভিনীত ও প্রথম নির্মিত গোর চলচ্চিত্রটি ৯৪তম একাডেমি অ্যাওয়ার্ডে রিমাইন্ডার লিস্টে জায়গা পেয়েছে। ইংরেজিতে দ্য গ্রেভ শিরোনামে অস্কারের সাধারণ বিভাগে প্রতিযোগিতা করছে চলচ্চিত্রটি।

অস্কারে বাংলাদেশ থেকে এর আগে অনেক সিনেমা পাঠানো হলেও প্রয়াত তারেক মাসুদের মাটির ময়না ছাড়া মনোনয়ন পায়নি কোনোটিই। এবার বাংলাদেশিদের জন্য সুখবর বয়ে আনলো গাজী রাকায়েতের গোর বা দ্য গ্রেভ। একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস প্রতিযোগিতায় ২৭৬টি সিনেমার নাম ঘোষণা করেছে।

গাজী রাকায়েত জানান, ছবিটি অস্কারের মূল প্রতিযোগিতায় ১২টি ক্যাটাগরিতে লড়বে। সারাবিশ্বে অস্কারের ১০ হাজার ভোটার রয়েছেন। যারা ম্যাক্সিমাম ভোট পাবে তারা পুরস্কার পাবে।

সরকারি অনুদানের এই ছবিটি পরিচালনার পাশাপাশি এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য এবং মূল চরিত্রে অভিনয় করেছেন গাজী রাকায়েত নিজেই। বাংলাদেশে মুক্তি পেয়েছিল ২০২০ সালের ডিসেম্বর মাসে। আন্তর্জাতিকভাবেও মুক্তি দেয়ার জন্য দুটি ভাষায় নির্মিত ছবিটি ইতোমধ্যে যুক্তরাষ্ট্রভিত্তিক দুটো ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে।

এসএস//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More