৫৬ বছরে শাহরুখ খান

0 17

|| সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন ||

সম্প্রতি আরিয়ানকে নিয়ে দুঃশ্চিন্তার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত স্বস্তি ফিরেছে খান পরিবারে। মাসকয়েক আগেও আলিবাগের আলিশান বাড়িতে দিনটি উদযাপনের পরিকল্পনা ছিল। কিন্তু মান্নাতের ঘরোয়া পরিবেশেই পালিত হবে দিনটি। ১৯৬৫ সালে ২ নভেম্বর নয়াদিল্লির মুসলিম পরিবারে জন্মগ্রহণ করা বলিউড বাদশাহ শাহরুখ খান ৫৬-তে পা রাখলেন। প্রিয় তারকার জন্মদিন ঘিরে উচ্ছ্বাসিত ভক্তরা। মান্নাতের সামনে ভিড় করে অসংখ্য ভক্ত। বাড়ির বারান্দা থেকে হাত নাড়িয়ে ভক্তদের শুভেচ্ছা গ্রহণ করেন শাহরুখ খান।পাশাপাশি দিনটিতে শুভেচ্ছা জানিয়েছে তার বন্ধুবান্ধব এবং সহকর্মী।

বলিউডে তার অভিষেক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমার মাধ্যমে। প্রথম সিনেমাতেই তিনি অর্জন করেন সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার।তার উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে রয়েছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ (১৯৯৫), ‘দিল তো পাগল হ্যায়’ (১৯৯৭), ‘কুছ কুছ হোতা হ্যায়’ (১৯৯৮), ‘মোহাব্বাতে’ (২০০০) ও ‘কাভি খুশি কাভি গম’ (২০০১)। সর্বশেষ পর্দায় দেখা গেছে ২০১৮ সালে ‘জিরো’ সিনেমায়। বর্তমানে ‘পাঠান’ ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি।

এসএ//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More