৫২ হাজার শূন্যপদের তালিকা প্রকাশ করল এনটিআরসিএ

0 103

।। বিদ্যাপীঠ প্রতিবেদন ।।

সদ্য প্রকাশিত বেসরকারি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তির পর ৫২ হাজার শূন্যপদের তালিকা প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার (১ এপ্রিল) প্রতিষ্ঠানটি এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে শূন্যপদের বিষয় ও পদভিত্তিক তালিকা প্রকাশ করা হয়েছে। নিয়োগ প্রার্থীরা নির্দিষ্ট লিংকে (http://ngi.teletalk.com.bd/ntrca/app/) গিয়ে তালিকা দেখতে পারবেন।

গত ৩০ মার্চ বেসরকারি স্কুল-কলেজ, মাদারাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান এন্ট্রি লেভেলের ৫৪ হাজার ৩০৪টি শিক্ষক পদে নিয়োগ সুপারিশের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। তবে এ নিয়োগ চক্রে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষণ করা হয়েছে। বাকি ৫২ হাজার ৯৭টি পদে সমন্বিত মেধা তালিকাভুক্তরা আবেদন করতে পারবেন। এ ৫২ হাজার ৯৭টি শিক্ষক শূন্যপদের তালিকাই প্রকাশ করা হয়েছে।

আবেদনকারীরা ৪ এপ্রিল সকাল ১০টা থেকে ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। এজন্য আগামী ৩ মে রাত ১২টার মধ্যে টেলিটকের মাধ্যমে ফি জমা দিতে পারবেন।

গত ৩০ মার্চ প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে শূন্যপদের সংখ্যা ৩১ হাজার ১০১টি, যার মধ্যে এমপিও ২৬ হাজার ৮৩৮টি এবং নন-এমপিও পদ ৪ হাজার ২৬৩টি। মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনায় ২০ হাজার ৯৯৬টি পদের মধ্যে এমপিও ১৯ হাজার ১৫৪ এবং নন-এমপিও ১ হাজার ৮৪২টি।

আবেদনকারীদের বয়স ২০২০ সালের ১ জানুয়ারিতে অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী ও মামলার রায়ে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

আরআই

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More