# ৫০০টি স্কুলে গ্রাফিক নভেল ‘মুজিব’ এর ২০ হাজার কপি বিতরণ করবে বিকাশ

0 48
স্কুল শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত করতে দেশের ৫০০টি স্কুলে গ্রাফিক নভেল ‘মুজিব’ এর ২০ হাজার কপি বিতরণ করছে মোবাইলের আর্থিক সেবা বিকাশ।
 
মুজিব শতবর্ষ উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে এই উদ্যোগ নিয়েছে তারা। আর বিতরণের এ কাজে তদের সহযোগিতা দিচ্ছে বিশ্বসাহিত্য কেন্দ্র।
বুধবার বিশ্বসাহিত্য কেন্দ্র অডিটোরিয়ামে স্কুল প্রতিনিধিদের হাতে গ্রাফিক নভেল ‘মুজিব’ তুলে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আবু সায়ীদ।
বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর অনুষ্ঠানে বলেন, “অন্তরীণ থাকাকালীন বঙ্গবন্ধুর লেখা স্মৃতিকথা আমাদের জন্য এক ঐতিহাসিক দলিল। ইতিহাসের অনেকগুলো গুরুত্বপূর্ণ অধ্যায়কে বঙ্গবন্ধু নির্মোহভাবে উপস্থাপন করেছেন তার স্মৃতিকথায়।

বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে গ্রাফিক নভেল ‘মুজিব’ প্রকাশ করে আসছে আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআই। এ পর্যন্ত প্রকাশিত হয়েছে আটটি পর্ব।

বিকাশের পৃষ্ঠপোষকতায় বাংলা ও ইংরেজি মাধ্যমের ৫০০ স্কুলে এই গ্রাফিক নভেল বিতরণ করবে বিশ্বসাহিত্য কেন্দ্র।

বিকাশ জানায়, গ্রাফিক নভেল মুজিবের পরবর্তী পর্বগুলো প্রকাশিত হওয়ার পর এ কর্মসূচি সম্প্রসারণ করে আরও বেশি স্কুলে পৌঁছানোর ব্যবস্থা করা হবে।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More