৩ নভেম্বর ইতিহাসের একটি কলঙ্কিত দিন : প্রধানমন্ত্রী

0 24

||বঙ্গকথন প্রতিবেদন||

জাতির ইতিহাসের অন্যতম কালিমালিপ্ত দিন জেলহত্যা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন। পৃথক বাণীতে চার জাতীয় নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের আত্নার মাগফেরাত কামনা করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। জেলহত্যা দিবস জাতীয় জীবনে এক শোকাবহ দিন।

১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে বন্দি অবস্থায় নিহত হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ চার সহচর; মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামান হেনা।

বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ বাস্তবায়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহবান জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার বাণীতে এটাই জেলহত্যা দিবসে অঙ্গীকার করার আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেছেন, দিবসটি দেশের ইতিহাসে একটি কলঙ্কিত দিন। জাতীয় চার নেতার হত্যাকাণ্ড ছিলো জাতির পিতাকে পরিবারের বেশিরভাগ সদস্যসহ হত্যার ধারাবাহিকতা। কারাগারের অভ্যন্তরে এ ধরনের বর্বর হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন।

এসএ//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More