৩৩৩ এ ফোন দিলেই খাদ্যপণ্য চলে যাবে বাসায়, পরিচয় থাকবে গোপন

0 63

।।বঙ্গকথন প্রতিবেদন।।

ফোন ৩৩৩ এ দিলেই খাদ্যপণ্য চলে যাবে বাসায়, ট্রিপল থ্রিতে ফোন দিলেই খাদ্যপণ্য চলে যাবে বাসায়, পরিচয় গোপন রাখা হবে। নিম্ন আয়ের পরিবারের কথা মাথায় রেখেই এই ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। রবিবার সকালে, সচিবালয়ে সার্বিক ত্রাণ বরাদ্দ এবং বিতরণ কার্যক্রম বিষয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এসময় ডা. এনামুর রহমান জানান, সিটি করপোরেশনে যারা ভাসমান আছে, যাদের এনআইডি অন্য জেলার কিন্তু সিটি করপোরেশনে আছে তাদের অভিযোগ পেয়েছি যে কাউন্সিলররা তাদের তালিকাভুক্ত করছে না। আমরা কাউন্সিলরদের নির্দেশ দিয়েছি যে যেখানেই থাকুক না কেন, খাদ্যকষ্টে থাকলে তাকে সহায়তা দিতে হবে।

তিনি আরো জানান, কর্মহীন মানুষের সহায়তায় সরকার এ পর্যন্ত ৫৭৪ কোটি ৯ লাখ ২৭ হাজার টাকা বরাদ্দ দিয়েছে। দেশের সব সিটি কর্পোরেশনে শিশু খাদ্য কেনার জন্য আরো বরাদ্দ দেয়া হয়েছে। এর ফলে ১ কোটি ২৪ লাখ পরিবার উপকৃত হবে। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বিতরণের জন্য সাড়ে ৭ কোটি টাকার প্যাকেটজাত খাবার ক্রয় করা হয়েছে। ১০ কেজি চালসহ প্রতিটি প্যাকেট ১৭ কেজি পণ্য থাকবে। ঈদ উপলক্ষে আরো এক দফা সমপরিমাণ সোয়া কোটি পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More