২ ডিসেম্বর শুরু এইচএসসি পরীক্ষা,কোচিং সেন্টার বন্ধ

0 12

||বিদ্যাপীঠ প্রতিবেদন||

২ ডিসেম্বর থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে।জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির সাথে সভা শেষে বৃহস্পতিবার সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ কথা জানান শিক্ষামন্ত্রী। এবারের উচ্চ মাধ্যমিকে তিনটি বিষয়ে ৬টি পত্রে পরীক্ষা হবে। পরীক্ষার নম্বর ও সময়ও কমিয়ে আনা হয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী জানান, পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে ২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। এছাড়া পরীক্ষার হলে ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া কেউই মোবাইল নিয়ে যেতে পারবেন না। এছাড়াও রাজনীতিবিদ এবং প্রশাসনের লোকজনকেও কারণ ছাড়া কেন্দ্রে না যেতে অনুরোধ করেন শিক্ষামন্ত্রী।

এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষায় সারাদেশে ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন পরীক্ষার্থী অংশ নেয়ার কথা রয়েছে। সাধারণ ৯টি শিক্ষা বোর্ডের অধীনে ১১ লাখ ৩২ হাজার ৯৮১ জন পরীক্ষার্থী এবার ফরম পূরণ করেছে। এছাড়া মাদরাসা শিক্ষা বোর্ডে ১ লাখ ১৩ হাজার ১৪৪ জন ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১ লাখ ৪৮ হাজার ৫০৪ জন পরীক্ষার্থী ফরম পূরণ করেছে।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More