২৯ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন দিলো একনেক

0 10

|| বঙ্গকথন প্রতিবেদন ||

নতুন দশটি প্রকল্প অনুমোদন করলো জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী পরিষদ – একনেক। মঙ্গলবার এনআইসি সম্মেলন কক্ষে আয়োজিত একনেকের ষষ্ঠ সভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে সভায় যুক্ত হন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপার্সন শেখ হাসিনা ।

এবার ১০ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ২৯ হাজার ৩৪৪ কোটি ২৭ লাখ টাকা। সরকারি অর্থায়ন ১১ হাজার ৩ কোটি ৩০ লাখ টাকা এবং বৈদেশিক ঋণ ১৮ হাজার ৯৩২ কোটি ৪ লাখ টাকা। অনুমোদিত প্রকল্পের মধ্যে আছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তিনটি। এগুলো হলো রুরাল ট্রান্সপোর্ট ইমপ্রুভমেন্ট প্রজেক্ট-২ (আরটিআইপি-২) (৩য় সংশোধিত); সিলেট বিভাগের গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত) এবং হাওর এলাকায় উড়াল সড়ক ও ভৌত অবকাঠামো উন্নয়ন। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের দুটি করে প্রকল্প অনুমোদন পেয়েছে। এছাড়া পানি সম্পদ মন্ত্রণালয়েরও দুটি প্রকল্প অনুমোদন পেয়েছে।

সভার কার্যক্রমে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক; স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম; শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা অংশগ্রহণ করেন।

জেটি//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More