২৪২ রানের জুটি শেষে, ১৬৩ রানে ফিরলেন শান্ত

0 35

||খেলার মাঠ প্রতিবেদন||

শ্রীলঙ্কার মাটিতে বুধবার স্বপ্নের এক দিন পার করেছে বাংলাদেশ। পাল্লেকেলেতে প্রথম দিনের তিন সেশনেই একক আধিপত্য ছিল বাংলাদেশের। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে ২ উইকেটে ৩০২ রান সংগ্রহ করে বাংলাদেশ।  ৬৪ রানে অপরাজিত ছিলেন মুমিনুল হক, আর নাজমুল হোসেন শান্ত ১২৬ রানে। 

বৃহস্পতিবার দ্বিতীয় দিন মাঠে নেমে আগের দিনের মতোই সাবলীল ছিলেন এই দুই ব্যাটসম্যান। প্রথম সেশনে ২৮ ওভার ব্যাট করে তারা স্কোরবোর্ডে যোগ করে ৭৬ রান। ২ উইকেটে ৩০২ রানে দিন শুরু করা বাংলাদেশ ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিন লাঞ্চ বিরতিতে যায় ৩৭৮ রানে। দলকে বড় স্কোর এনে দেয়ার পথে সেঞ্চুরি উদযাপন করেন মুমিনুল। এটি তার ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। আর প্রথম শতককে দেড়শতে নিয়ে যান শান্ত।  

লাঞ্চ বিরতির পর প্রথম সেঞ্চুরিকে দেড়শ ছাড়িয়ে নেওয়ার পর ডাবলের দিকে এগোচ্ছিলেন বাঁহাতি ওপেনার শান্ত। কিন্তু লাহিরু কুমারার বলে ফিরতি ক্যাচ তুলে দিলেন ১৬৩ রান করে। এর ফলে মুমিনুল হকের সঙ্গে তার ২৪২ রানের রেকর্ড জুটি ভাঙে। দলের রান তখন ৩৯৪।

স্কোর: বাংলাদেশ ১২৬ ওভারে ৩৯৮/৩ (মুশফিক ০*, মুমিনুল ১১৬*)

আরআই//এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More