২১ দিনে ৩১ আইপিএল ম্যাচ

0 35

||খেলার মাঠ প্রতিবেদন||

করোনার সংক্রমণে মাঝপথে থেমে গেছে আইপিএল। তবে বাকি অংশ কী করে আয়োজন করা যায়, তা নিয়ে চলছে নানা ভাবনা-চিন্তা। নতুন করে এখন আলোচনা চলছে বিশ্বকাপের ঠিক আগে আয়োজনের। তা হলে ২১ দিনে হবে ৩১ ম্যাচ, জোর সম্ভাবনা আছে ভেন্যু বদলেরও। 

আইপিএলের প্রথম পর্বে অনুষ্ঠিত হয়েছে ২৯টি ম্যাচ। আরও বাকি ৩১টি। নিজেদের উইন্ডোতে আইপিএল শেষ করতে ব্যর্থ হওয়ায় নতুন সময় খুঁজে বের করাটাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বিসিসিআইয়ের জন্য। তবে বোর্ডের নির্ভরযোগ্য সূত্র ধরে স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানাচ্ছে, আগামী সেপ্টেম্বরের শেষদিকে আয়োজনের ভাবনা আপাতত আলোচনায় আছে ভারতীয় বোর্ডের। 

সেক্ষেত্রে দ্বিতীয় পর্বের ম্যাচগুলো শুরু হবে আগামী ১৯ কিংবা ২০ সেপ্টেম্বর থেকে। আর ফাইনাল হবে ১০ অক্টোবর। মূলত বিশ্বকাপের ঠিক আগে আইপিএল শেষ করার ভাবনা থেকেই এ ঠাসবুনটের সূচি। এ সূচিই শেষ পর্যন্ত চূড়ান্ত হলে ১০ দিন হবে দুটো করে ম্যাচ। আর বাকি সাত দিন একটি করে ম্যাচ হওয়ার পর চারটি প্লে অফ অনুষ্ঠিত হবে।

এ সূচি নিয়ে ভাবা হচ্ছে কারণ, ভারতের প্রায় চার মাস দীর্ঘ ইংল্যান্ড সফর শেষ হবে আগামী ১৪ সেপ্টেম্বর। তবে তখনই আইপিএল আয়োজন করলে জাতীয় দলগুলোর সূচি পড়তে পারে কিছুটা হুমকির মুখেই। কারণ বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে সবগুলো দলই চাইবে শেষ সময়ের প্রস্তুতি সারতে। সঙ্গে আছে সিপিএলের সঙ্গে সাংঘর্ষিক সূচির শঙ্কাও। ফলে সবকিছু নিয়েই এখন চলছে জোর ভাবনা। 

তবে ভারতে যেভাবে করোনা সংক্রমণ বেড়েই চলেছে, তাতে নতুন ভেন্যুর কথাটাই জোরেশোরে ভাবছেন সৌরভ গাঙ্গুলিরা। ভেন্যু বদলে যাওয়ার সম্ভাবনাই বেশি। সেটা হলে আইপিএলের নতুন গন্তব্য হবে আরব আমিরাতে, যেখানে গতবারের আইপিএলও অনুষ্ঠিত হয়েছিল। 

সেটা হলে অবশ্য নতুন প্রশ্নের মুখেও পড়বে বিসিসিআই। করোনা পরিস্থিতি যেখানে ঘরোয়া টুর্নামেন্টেই যেখানে ঘরের মাঠে খেলার সুযোগ পাচ্ছেন না কোহলিরা, সেখানে বিশ্বকাপে বাকি দলগুলোকে আতিথ্য দেবেন কী করে?

আরাআই

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More