২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তুলতে নবীন প্রজন্ম প্রস্তুত : প্রধানমন্ত্রী

0 68

|| বঙ্গকথন প্রতিবেদন ||

২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তুলতে নবীন প্রজন্ম প্রস্তুত উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেছেন, আমি আজকে থেকে বলতে পারি আর কোন দুশ্চিন্তা নাই। প্রযুক্তি শিক্ষায় এবং জ্ঞানভিত্তিক যে সমাজ আমরা গড়তে চাই- আমাদের দেশটা সে পথে অনেক দূর এগিয়ে গেছে এবং ইনশাআল্লাহ অবশ্যই বাংলাদেশ ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ে তোলার সৈনিকরা প্রস্তুত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার দুপুরে দেশব্যাপী প্রথমবারের মত পালিত ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন এবং ডিজিটাল বাংলাদেশ পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

গণভবন থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইসিটি অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। এ সময় ভার্চুয়ালি আইসিটি মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পেরও উদ্বোধন করেন তিনি।

সফটওয়্যার খাতে তরুণদের সাফল্যে আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের দেশের ছোট ছোট ছেলে মেয়েরাও কিন্তু তাদের উদ্ভাবনী শক্তি দিয়ে অনেক কিছু আজকে তৈরি করছে। বাংলাদেশের জনগণ সেই সেবাটা পাবে,পাচ্ছে এবং তাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার একটা সুযোগ হচ্ছে। যা ডিজিটাল বাংলাদেশ না হলে সম্ভব ছিল না।

তিনি আরো বলেন, তার সরকার ডিজিটাল ডিভাইস রফতানি করে বৈদেশিক মুদ্রা অর্জনের ক্ষেত্রে তৈরি পোশাক খাতকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছে। এছাড়া অনুষ্ঠানে আইসিটি খাতে অবদান রাখার জন্য জাতীয় পর্যায়ে এবং স্থানীয় পর্যায়ে মোট চব্বিশটি ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস কোভিড-১৯ ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিষ্টেম সুরক্ষার (সুরক্ষা অ্যাপ) প্রযুক্তিগত ক্ষেত্রে সেরা দলের দলনেতা হিসেবে পুরস্কার গ্রহণ করেন।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More