১ ডিসেম্বর শুরু হচ্ছে না ঘাটারচর-কাঁচপুর রুটে বাস চলাচল

0 59

||বঙ্গকথন প্রতিবেদন||

ঘোষণামতে ১ ডিসেম্বর থেকে ঘাটারচর থেকে কাঁচপুর রুটে বিআরটিসি’র বাস চলাচল শুরু হচ্ছে না। বাস মালিকদের অসহযোগিতার কারণে তারিখ পিছিয়ে আগামী ২৬ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। রুট রেশনালাইজেশন কমিটির ১৯তম সভা শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

রোববার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে নগর ভবনের বুড়িগঙ্গা হলে এক সভা হয়। এ সময় কমিটির সদস্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম সহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভা শেষে আতিকুল ইসলাম বলেন, ‘আমাদের ইচ্ছার কোনো ত্রুটি ছিল না, সাধ্যমতো চেষ্টা করেছিলাম পহেলা ডিসেম্বর বাস্তবায়ন করার জন্য। কিন্তু বিভিন্ন কারণে আমরা পারিনি। এর মধ্যে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে, বাস মালিকেরা আমাদের যেভাবে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তাঁরা সেই প্রতিশ্রুতি রাখতে পারেন নাই।’

প্রাথমিকভাবে এ রুটে ১০০টি গাড়ি চলাচল করবে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, বিআরটিসির পক্ষ থেকে এই রুটে ৩০টি বাস দেয়া হবে, এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিটি বাস দ্বিতলবিশিষ্ট। বাকি ৭০টি বাস ঠিক করতে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দেয়া হবে জানিয়ে মেয়র বলেন, চাইলে যে কেউ এই রুটে নিয়ম মেনে ব্যক্তি মালিকানাধীন গাড়ি নামাতে পারবেন। এক্ষেত্রে ১২ ডিসেম্বরের মধ্যে কমিটির কাছে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More