১ ডিসেম্বরকে বীর মুক্তিযোদ্ধা দিবস হিসেবে ঘোষণার দাবি ন্যাপের

0 42

|| বঙ্গকথন প্রতিবেদন ||

জাতীয়ভাবে ১ ডিসেম্বরকে ‘মুক্তিযোদ্ধা দিবস’ হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া। বুধবার সংগঠনটির গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ আহ্বান জানান তারা।

বিবৃতিতে নেতারা বলেন, আমরা প্রতিদিন কত দিবসই পালন করি। তেমনি বীর মুক্তিযোদ্ধাদের জন্যও একটি দিবস থাকলে তারা আরও বেশি সম্মানিত হবেন। মুক্তিযুদ্ধ দিবস জাতীয়ভাবে পালন করতে পারলে নতুন প্রজন্ম অন্তত এই দিনটিতে হলেও দেশের স্বাধীনতা অর্জনে বীর মুক্তিযোদ্ধাদের ভূমিকা স্মরণ করবে।

ন্যাপ নেতারা বলেন, মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘জাতীয় বীর উপাধি’ প্রদানের মাধ্যমে বিজয়ের মাসের প্রথম দিন ‘মুক্তিযোদ্ধা দিবস’ হিসেবে ঘোষণা করা সরকারের উচিত। দেশমাতৃকার বীর সন্তান মুক্তিযোদ্ধাদের এখনো যথাযথ সম্মান প্রদর্শন করা হচ্ছে না। তাদের ভাতা প্রদান করা হচ্ছে। কিছু আয়োজনে অতিথি করে নিয়ে যাওয়া হচ্ছে শুধু। কিন্তু এটা সম্মান জানানোর যথাযথ উপায় নয়। প্রসঙ্গত ২০০৪ সালের ১২ জানুয়ারি পল্টন ময়দানে সমাবেশ করে ১ ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানিয়েছিলেন জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধারা। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এ বছরো একই দাবি জানিয়েছে ন্যাপ।

জেটি//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More