১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ কিনলো তিন মোবাইলফোন অপারেটর

0 52

||বাণিজ্য-অর্থনীতি প্রতিবেদন||

মোবাইলফোন সেবার মান বাড়াতে ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ কিনেছে গ্রামীণফোন, রবি ও বাংলালিংক। সোমবার রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে আয়োজিত দুই ব্যান্ডের অব্যবহৃত স্পেকট্রামের নিলামে অংশ নিয়ে তারা এই তরঙ্গ কেনে। নিলামের আয়োজন করেছে।

নিলাম আহ্বানকারী বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি অথরিটি-বিটিআরসি জানায়, নিলামে গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটক অংশ নিয়েছে। পাঁচটি ব্লকে ১৮০০ ব্যান্ডে ৭ দশমিক ৪ মেগাহার্টজ স্পেকট্রাম নিলাম হবে। এর মধ্যে দশমিক ৪৪ মেগাহার্টজে দুটি, ২ দশমিক ২ মেগাহার্টজে দুটি এবং ২ দশমিক ৪ মেগাহার্টজে একটি ব্লক করা হয়েছে।

২০১৮ সালের ফ্লোরপ্রাইস ধরে এবারেও ৩১ মিলিয়ন ডলার থাকছে ফ্লোরপ্রাইস। আর চারটি ব্লকে ২১০০ ব্যান্ডে ২০ মেগাহার্টজ স্পেকট্রাম নিলামে উঠবে। এতে প্রতি ব্লকে ৫ মেগাহার্টজ করে স্পেকট্রাম রাখা হয়েছে। ২০১৮ সালের ফ্লোরপ্রাইস ধরে এতেও ২৭ মিলিয়ন ডলার থাকছে ফ্লোরপ্রাইস।

বিটিআরসির কাছে ৯০০ ব্যান্ডে ৮ দশমিক ৪ মেগাহার্টজ, ১৮০০ ব্যান্ডে ১২ দশমিক ৪ মেগাহার্টজ এবং ২১০০ ব্যান্ডে ২০ মেগাহার্টজ স্পেকট্রাম রয়েছে। গ্রামীণফোনের কাছে ৯০০, ১৮০০ ও ২১০০ ব্যান্ড মিলিয়ে ৩৭ মেগাহার্টজ স্পেকট্রাম আছে। রবির আছে ৩৬ দশমিক ৪ মেগাহার্টজ , বাংলালিংকের ৩০ দশমিক ৬ মেগাহার্টজ এবং টেলিটকের ২৫ দশমিক ২০ মেগাহার্টজ স্পেকট্রাম রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More