হিমাগার শিল্প বাঁচাতে বগুড়ার মালিকদের আবেদন প্রধানমন্ত্রীর কাছে

0 34

। বঙ্গকথন প্রতিবেদক।।
বগুড়ার আলুর হিমাগার শিল্প ধ্বংসের পথে দাবি করে তা বাঁচাতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। রোববার দুপুরে বৃহত্তর বগুড়া জেলা (বগুড়া-জয়পুরহাট) কোল্ড স্টোরেজ ওনার্স অ্যাসোসিয়েশন এই স্মারকলিপি দেয়।
এতে হিমাগার মালিকরা জানিয়েছেন,বৃহত্তর বগুড়া জেলাধীন ৫৫টি কোল্ড স্টোরেজ রয়েছে। এসব হিমাগারের মালিকরা বিভিন্ন প্রতিকূলতার মধ্য আলু সংকটে সমস্যা সমাধানের চেষ্টা করে যাচ্ছেন। তারা আলু সংরক্ষণ করার জন্য ব্যাংক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়ে ব্যবসায় করে আসছেন। একই সঙ্গে হিমাগারে আলু রাখা ব্যবসায়ী ও কৃষকরা বিভিন্ন এনজিও থেকে ক্ষুদ্র ঋণ নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছেন। বর্তমানে আলুর দাম নিম্নমুখী হওয়ায় হিমাগার মালিক, আলু চাষি ও ব্যবসায়ীরা চরম হতাশায় দিন যাপন করছেন। এমন পরিস্থিতিতে হিমাগার শিল্প বাঁচাতে ব্যবসায়ী ও কৃষি পণ্য আলু চাষে কৃষকদের উৎসাহিত করার জন্য সরকারি পদক্ষেপ নেয়ার প্রয়োজন রয়েছে। সরকারি ত্রাণ কাজে, ভিজিএফের মাধ্যমে আলু বিতরণসহ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে প্রতি জেলায় আলু বিক্রয় করার জন্য অনুরোধও করা হয়েছে স্মারকলিপিতে।
জেলা প্রশাসক জিয়াউল হকের কাছে এই স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ড. হোসনে আরা বেগম, সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদসহ হিমাগার মালিকরা উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More