হাফ পাসের দাবিতে আজও রাস্তায় শিক্ষার্থীরা

0 8

||বঙ্গকথন প্রতিবেদন||

টানা কয়েক দিনের মতো আজ মঙ্গলবারও গণপরিবহনের হাফ পাসের দাবিতে শিক্ষার্থীরা রাজধানীর রাস্তায় নেমেছে। রাজধানীর সায়েন্স ল্যাব, নীলক্ষেত ও চার রাস্তার মোড়ে শিক্ষার্থীরা জড়ো হয়েছে। ‘হাফ পাস আমার অধিকার, নয় কোনো আবদার’ সায়েন্স ল্যাবরেটরিতে এ স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

আন্দোলনরত শিক্ষার্থী নাদিম খান বলেন, ‘হাজার কোটি টাকা লুটের দেশে কেন হাফ পাস চালু করা যাচ্ছে না, ছাত্র-ছাত্রীরা এর জবাব চায়।’ আন্দোলনরত শিক্ষার্থীরা ৪৮ ঘণ্টার মধ্যে হাফ পাস চালুর প্রজ্ঞাপন ও গণপরিবহনে নারী ও শিশুদের নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিতের প্রতিশ্রুতি চেয়েছে।

বেলা পৌনে একটার দিকে চার রাস্তার মোড়ে আইডিয়াল, সিটি ও ঢাকা কলেজের পোশাক পরে ছাত্ররা রাস্তায় নেমেছে। সায়েন্স ল্যাব মোড়ে গুলিস্তান–ধামরাই রুটে যাতায়াতকারী তৌহিদ নামের একটি বাসকে আটকে দেয় ছাত্ররা।

বাসের চালক উজ্জ্বল শেখ বলেন, ‘যাইবার দিতাছে না। বইয়া রইছি। ছাত্ররা কইছে না কিছু, দেইখ্যাই যাত্রীরা নাইমা গেছে।’ হাফ পাস চালু করা উচিত কি না, জানতে চাইলে উজ্জ্বল শেখ বলেন, এতে ভালোই হবে। তাঁর পরিবারের লোকজনও স্কুল–কলেজে পড়ে। তারাও এ সুবিধা পাবে।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More