হতাশা বাড়ছে তাসকিন-মিরাজদের

0 74

||খেলার মাঠ প্রতিবেদন||

ক্যান্ডির প্রথম টেস্টের উইকেট নিয়ে বেশ সমালোচনা হয়েছে। গড়পড়তার থেকে নিম্নমানের উইকেট বলে আখ্যায়িত করেছে খোদ আইসিসি। এরপরেও যেন বদলানো না দ্বিতীয় টেস্টের উইকেটের চরিত্র। পাঁচদিনের টেস্টের প্রথম দিনের প্রথম সেশন বিনা উইকেটে পার করে শ্রীলঙ্কা। দ্বিতীয় সেশনেও তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজদের হতাশায় পোড়ালেন দুই ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে।

বিনা উইকেট ৬৬ রান নিয়ে মধ্যহ্নভোজ থেকে ফিরে দ্বিতীয় সেশনে স্কোর বোর্ডে আরও ১২২ রান যোগ করে লঙ্কানরা। প্রথম সেশনের মতো এই সেশনেও কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। সব মিলিয়ে বিনা উইকেটে ১৮৮ রান তুলে চা-পানের বিরতিতে গেছে শ্রীলঙ্কা। সেঞ্চুরি হাঁকানো অধিনায়ক করুনারত্নে ১০৬ ও থিরিমান্নে ৮০ রানে অপরাজিত থেকে দিনের তৃতীয় ও শেষ সেশনের খেলা শুরু করবেন।

ড্রেসিংরুমে বসে বাংলাদেশ দলের টিম লিডার খালেদ মাহমুদ সুজন ও হেড কোচ রসেল ডিমঙ্গো ঠিক কি ভাবছেন এই মুহূর্তে? উইকেটের ধরণ নিয়ে দুজনেই জানিয়েছিলেন, আগের ম্যাচের উইকেট ব্যাটিং বান্ধব হওয়ায় নিষ্প্রাণ ড্রতে শেষ হয়। ক্যান্ডিতে খেলা হলেও এই ম্যাচের উইকেটের চরিত্র হবে ব্যতিক্রম, সহায়তা থাকবে বোলারদের। একই কথা শুনিয়েছেন শ্রীলঙ্কা দলের টিম ম্যানেজারও।

তবে মাঠে বল গড়াতেই দেখা গেল ভিন্ন চিত্র। এ যেন আগের ম্যাচের চিত্রনাট্য মঞ্চায়ন হচ্ছে! প্রথম টেস্টে ব্যাট হাতে একবারই নামার সুযোগ পেয়েছিল শ্রীলঙ্কা। সে ম্যাচের প্রথম ইনিংসে ওপেনিং জুটিতে করুনারত্নে-থিরিমান্নের পার্টনারশিপ ১১৪ রানের। দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশি বোলারদের আরও অসহায় বানাচ্ছেন দুজন। দ্বিতীয় সেশন শেষে ১৮৮ রানের অবিচ্ছেদ্য জুটি তাদের। শুরুতে ঘনঘন বোলিং পরিবর্তন সমর্থকদের কাঠগড়ায় তুলেছে অধিনায়ক মুমিনুল হক।

৩৭তম ওভারে বল করতে এসে দ্বিতীয় সেশন শেষের আগ পর্যন্ত ১১ ওভার বল করেছেন তাইজুল। উইকেট তো দূর, কোনো সুযোগই তৈরি করতে পারেননি। সাবলীল ব্যাটিংয়ে দলের রান বাড়িয়েছেন দুই ব্যাটসম্যান করুনারত্নে ও থিরিমান্নে। সঙ্গে বেড়েছে ব্যক্তিগত সংগ্রহ।

টেস্টের প্রথম দিনে ইনিংসের ৫৪তম ওভারে তাইজুল ইসলামের বল ডিপ মিড উইকেটে পাঠিয়ে ২ রান নিয়ে টেস্ট ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির স্বাদ পান করুনারত্নে। ১৬৫ বলে তিন অঙ্কের কোটা ছুঁয়েছেন ১৩টি চারের মারে।

দ্বিতীয় সেশনের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ ১৮৮ রান। শতক হাঁকানো অধিনায়ক করুনারত্নে ১০৬ ও সেঞ্চুরির অপেক্ষায় থাকা থিরিমান্নে ৮০ রানে অপরাজিত থেকে দিনের তৃতীয় ও শেষ সেশনের খেলা শুরু করবেন।

সংক্ষিপ্ত স্কোর-

শ্রীলঙ্কা: দ্বিতীয় সেশন শেষে: ১৮৮/০, ৫৮ ওভার (করুনারত্নে ১০৬*, থিরিমান্নে ৮০*)

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More