সৌদি আরবে করোনার ওমিক্রন ধরণ শনাক্ত

0 46

|| বিদেশ-বিভূঁই প্রতিবেদন ||

সৌদি আরবেও ধরা পড়ল করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। বুধবার উত্তর আফ্রিকা ফেরত এক ব্যক্তির শরীরে করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। উপসাগরীয় দেশগুলোর মধ্যে এটিই প্রথম ওমিক্রন শনাক্তের ঘটনা।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বার্তা সংস্থা এসপিএ’কে জানিয়েছেন, উত্তর আফ্রিকা থেকে ফেরা এক লোকের শরীরে ওমিক্রন করোনাভাইরাস পাওয়া গেছে। ওই ব্যক্তি ও তার সংস্পর্শে যাওয়া লোকদের আইসোলেশনে রাখা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় সবধরনের স্বাস্থ্য সতর্কতা অনুসরণ করা হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে করোনার নতুন ধরন শনাক্তের বিষয়ে সতর্ক করেছিল দক্ষিণ আফ্রিকা। অবশ্য পরে জানা যায়, এর আগেই নেদারল্যান্ডসে পাওয়া গিয়েছিল ধরনটি। তখন এর আনুষ্ঠানিক কোনো নাম না থাকলেও ভ্রমণে কড়াকড়ি আরোপে দেরি করে নি বিশ্ব। আফ্রিকান দেশগুলোর ওপর একের পর এক ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করে ইউরোপ, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ অসংখ্য দেশ। এদিকে সৌদি আরব গত সপ্তাহে সাতটি দক্ষিণ আফ্রিকান দেশের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করে দিলেও উত্তর আফ্রিকার সঙ্গে তাদের যোগাযোগ এখনো অব্যাহত রয়েছে।

জেটি//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More